ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

বিশ্রাম করো, তবে বেশি দিন না

২০২০ ফেব্রুয়ারি ২২ ১৯:০৫:১৪
বিশ্রাম করো, তবে বেশি দিন না

কোরীয় ভাষায় তৈরি হয়েছে প্যারাসাইট সিনেমাটি। ইংরেজি সাবটাইটেল সঙ্গী করে অস্কারে গিয়ে পুরস্কারের ৯২ বছরের ইতিহাস বদলে দিয়েছে সেটি। ইংরেজি ভাষার ছবি না হয়েও সেরা চলচ্চিত্রসহ মোট চারটি শাখায় পুরস্কার জিতে নেয় ছবিটি। এ জয়ে পরিচালক

বং জুন-হোকে অভিনন্দন জানিয়ে একটি চিঠি লিখেছেন খ্যাতিমান মার্কিন পরিচালক মার্টিন স্করসেসি। অস্কার নিয়ে দেশে ফিরে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন বং জুন-হো। সেখানেই স্করসেসির সেই চিঠির কথা সবাইকে জানিয়েছেন তিনি।

বং বলেন, ‘মার্টিন স্করসেসির কাছ থেকে আজ সকালে একটা চিঠি পেয়েছি। সেখানে তিনি যা লিখেছেন, সেগুলো একটু ব্যক্তিগত বলে আপনাদের সঙ্গে ভাগাভাগি করতে পারছি না। তবে অস্কার জয়ের জন্য তিনি আমাকে অভিনন্দন জানিয়েছেন।

বলেছেন, ‘তুমি খুব ভালো করেছ। আপাতত বিশ্রাম করো, তবে সেটা বেশি দিনের জন্য নয়।’ এ ছাড়া তিনি এ– জানিয়েছেন, ‘তিনি ও অন্য পরিচালকেরা আমার পরের ছবির অপেক্ষায় থাকবেন।’ বং বলেন, যখন সবে ছবি বানাতে শুরু করেছিলাম, তখন একটা প্রবাদ আমি হৃদয়ে গেঁথে নিয়েছিলাম।

সেটা হচ্ছে, গোপনীয়তা রক্ষা করতে পারাই বড় সৃজনশীলতা। কথাটা স্করসেসির। এ বছর একাডেমি অ্যাওয়ার্ডে প্যারাসাইট জিতেছে সেরা চলচ্চিত্র, সেরা নির্মাতা, সেরা আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও সেরা চিত্রনাট্যের পুরস্কার। সূত্র: এস শোবিজ


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর