ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

এবার যে পুরস্কার ঘরে তুলছেন আশরাফুল

২০২০ ফেব্রুয়ারি ২০ ২০:৫৯:১৮
এবার যে পুরস্কার ঘরে তুলছেন আশরাফুল

ম্যাচ ফিক্সিংয়ের জড়িয়ে পড়ার অপরাধে ৫ বছর নিষিদ্ধ ছিলেন আশরাফুল । তার সে নিষেধাজ্ঞা শেষ হয় ২০১৮ এর আগস্ট মাসেই । গত দুই বছরে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ছিলেন না ।

তবে তিনি এখনো স্বপ্ন দেখেন বাংলাদেশ দলে খেলার, ”বিপিএলে কোনো দল না পেয়ে ভাবলাম সময়টা টিভিতে টক শো না করে নিজেকে তৈরি করি। টেস্ট দলে আমাকে খেলতেই হবে। এখন বাংলাদেশ টেস্ট দলের যে অবস্থা, যদি ফিটনেস ঠিক রাখি, অসম্ভব নয়। আমার স্কিলে তো সমস্যা নেই। এখনো সেঞ্চুরি করতে পারি। সমস্যা ছিল ফিটনেসে। সেটাও ঠিক করে ফেলছি।”

৫০ দিনে আশরাফুল ওজন কমিয়ে ফেলেন ১২ কেজি!! গত নভেম্বরের ২ তারিখ থেকে শুরু করছিলেন নিজের ফিটনেস নিয়ে কাজ করা । শরীরের ওজন ৭৩ কেজি থেকে নেমে এসেছে ৬১ কেজিতে । শরীর ঝরঝরে হওয়ার সুফল পাচ্ছেন । বিসিএলের বিপ টেস্টে পেয়েছেন ১১.১১, যে পরীক্ষায় উত্তীর্ণ হতে পেতে হতো ১০.৫ । বিসিএলের ড্রাফট থেকে আশরাফুলকে নিয়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল দল ।

ওজন কমাতে খাদ্যাভ্যাসেও এনেছেন অনেক পরিবর্তন । আশরাফুল জানালেন, ”৫০ দিন ভাত-রুটি বন্ধ করে দিয়েছিলাম। সবজি, মাছ, সালাদের ওপর চলেছি। এই ৫০ দিনের মধ্যে সাত–আট দিন অল্প ভাত খেয়েছি। আমার যে উচ্চতা (৫ ফুট ৩ ইঞ্চি), এটা একটা সুবিধা। ক্যারিয়ারের শুরু থেকেই ফিটনেস একেবারে খারাপ ছিল না। মাঝে ফিটনেস নিয়ে কোনো কাজ করিনি, এ কারণে একটু মুটিয়ে গিয়েছিলাম।”

গত ম্যাচে অসাধারণ ৭০ রানের ইনিংসে দলকে নিয়ে যান ফাইনালে । বলাই যায় এখন শত কষ্টের পুরস্কারই পাচ্ছেন নিজের ব্যাটিংয়ে ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর