ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

যে ছবি নিয়ে উচ্ছ্বসিত দীপিকা

২০২০ ফেব্রুয়ারি ২০ ১৯:৪০:১৮
যে ছবি নিয়ে উচ্ছ্বসিত দীপিকা

সম্প্রতি দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করেন। সে ছবিতে রণবীরকে দেখা গেল কপিল দেবরূপে। আর দীপিকা? যেন কপিল দেবের স্ত্রী রোমি দেব ভাটিয়া। এই ছবি দেখে অনেকেই ভুগতে পারেন নস্টালজিয়ায়। দীপিকার

দিকে তাকিয়ে কপিলরূপী রণবীরের হাসি আর বব কাট চুলে রোমিরূপী দীপিকার ‘রূপ’ যেন মনে করিয়ে দেয় কপিল ও রোমির একটি সাদাকালো ছবির পোজকে। সেই ছবি থেকেই কি অনুপ্রাণিত এই ছবি? তা হয়তো নির্মাতা বলতে পারবেন। কপিল দেবের বিশ্বকাপ জয় নিয়ে বলিউডের ছবি ‘এইটি থ্রি’তে দীপিকার প্রথম ঝলক দেখা গেল।

ছবিটি নিয়ে যে দীপিকা দারুণ উচ্ছ্বসিত, তা জানা গেল তার টুইটার পোস্ট থেকে। দীপিকা লিখেছেন, ‘ভারতের ক্রীড়া ইতিহাসের সবচেয়ে স্মরণীয় মুহূর্তকে ধারণ করে, এমন একটি চলচ্চিত্রে ছোট্ট অংশে অভিনয় করাও সর্বোচ্চ সম্মানের। যেসব নারী নিজের চেয়ে তাঁর স্বামীর স্বপ্নকে এগিয়ে রাখেন, আমি মনে করি, “এইটি থ্রি” তাঁদের জন্য একটি গীতিকাব্য।’তবে শুধু দীপিকা নয়, রণবীর সিংও ওই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। জানিয়েছেন নিজের ভালো লাগাও।

এই ছবিতে দীপিকাকে নেওয়ার জন্য ছবির পরিচালক কবির খানকেও ধন্যবাদ জানিয়েছেন। দীপিকার প্রথম ঝলকের ওই ছবি দিয়ে রণবীর সিং লিখেছেন, ‘ছবিতে আমার স্ত্রীর ভূমিকায় আমার স্ত্রীর থেকে আর কে-ই বা ভালো হতে পারত?’ বিয়ের আগে এই জুটি বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন। ‘পদ্মাবত’, ‘বাজিরাও মাস্তানি’, ‘রাম লিলা’র নাম বলা যায়। আর বিয়ের পর দীপবীর প্রথমবার একসঙ্গে পর্দায় আসছেন এই ছবিটি দিয়ে। যদিও চরিত্রটি ছোট, তবু ছবিতে যে শতভাগ অভিনয় ঢেলে দিয়েছেন দীপিকা, তা রণবীরের প্রশংসা দেখেই বোঝা গেল।

তবে কেবল স্বামীর কাছ থেকেই নয়, ছবির পরিচালক কবির খানের মুখেও ছিল দীপিকার প্রশংসা। কবির বলেন, ‘আমি সব সময় দীপিকাকে অসাধারণ এক অভিনয়শিল্পী হিসেবে দেখেছি। যখন রোমি দেবের চরিত্রে কাউকে নেওয়ার কথা ভাবি, তখন আমার কেবল তাঁর কথাই মনে হয়েছে। রোমি সুন্দরী এবং ইতিবাচক, দীপিকা চরিত্রটিকে নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছে।

আর বাস্তবের স্বামী-স্ত্রীর সুন্দর সম্পর্ক কপিল দেব ও রোমির সম্পর্ককে সেলুলয়েডে তুলে ধরতে সাহায্য করেছে। আমি খুশি যে দীপিকা এই ছবির অংশ হয়েছে।’১৯৮৩ সালে ভারত প্রথমবার বিশ্বকাপ জেতে। সেই স্মরণীয় মুহূর্তকে সেলুলয়েডে পুরছেন কবির খান।

আর তাতে কপিল দেবের ভূমিকায় থাকছেন রণবীর সিং। কপিলের হাত ধরেই জিতেছিল ভারতীয় দল। এ ছাড়া তাহির রাজকে দেখা যাবে সুনীল গাভাস্কারের চরিত্রে। ছবিটি মুক্তি পাবে আগামী ১০ এপ্রিল। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর