ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

স্বপ্ন সত্যি হয়েছে সাইফের এবার খেল দেখানোর পালা

২০২০ ফেব্রুয়ারি ২০ ১৯:১৮:২৬
স্বপ্ন সত্যি হয়েছে সাইফের এবার খেল দেখানোর পালা

ক্রিকেট ক্যারিয়ারের শুরু থেকেই সাইফ হাসান স্বপ্ন দেখতেন দেশ সেরা ব্যাটসম্যান তামিম ইকবালের সঙ্গে দেশের হয়ে ইনিংসের গোড়াপত্তন করছেন। তার সেই স্বপ্ন সত্যি হয়েছে সদ্য সমাপ্ত রাওয়ালপিন্ডি টেস্টেই। গেল ৭ ফেব্রুয়ারি সাদা পোষাকে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয়েছে তরুণ

এই ওপেনারের। কিন্তু অভিষেকে নিজেকে মেলে ধরতে পারেননি। যা তাকে নিদারুণ আফসোসে পোড়াচ্ছে। সেই আফসোস থেকে সত্বর বেরিয়ে আসতে নিজের খেলাটি খেলতে মুখিয়ে আছেন ২১ বছর বয়সী এই তরুণ তুর্কি। বিজ্ঞাপন রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শাহিন আফ্রিদির পেসে রানের খাতা না খুলেই ফিরেছিলেন লাল সবুজের এই ওপেনার।

দ্বিতীয় ইনিংসটিও বড় করতে পারেননি। মাত্র ১৬ রানে নাসিম শাহ’র বলে হয়েছেন ক্লিন বোল্ড। ঘরোয়া ক্রিকেটে যে চোখ ধাঁধানো পারফরম্যান্স দেখিয়ে নির্বাচকদের মন জয় করেছিলেন তার সিকিভাগও আন্তর্জাতিক অঙ্গনে দেখাতে পারেননি।

ফলে বড় ইনিংস খেলতে না পারার একটি খেদ তার ভেতরে থেকেই গেছে। সেই খেদ ঘোচাতে চাই বড় ইনিংস। যার শুরুটা করতে চাইছেন শনিবার (২২ ফেব্রুয়ারি) জিম্বাবুয়ের বিরুদ্ধে শুরু হতে যাওয়া ম্যাচটি দিয়ে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলের অনুশীলন শেষে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন। বিজ্ঞাপন সাইফ বলেন,‘ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল তামিম ভাইয়ের সঙ্গে ওপেন করব। তো সেই স্বপ্ন পূরণ হয়েছে।

এখন যত লম্বা করতে হবে। যদি ভালো খেলি সে সুযোগ বেশি থাকবে।’ জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিকে সামনে রেখে ১৮ ফেব্রুয়ারি থেকে প্রস্তুতি শুরু করেছে টিম বাংলাদেশ।

সাইফ হাসান অবশ্য শুরু করেছেন এক দিন পর থেকে। সেটা এমনি এমনি নয়, পেশাগত কারণে। কক্সবাজারে বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের খেলা খেলছিলেন।

ম্যাচ শেষে ১৯ তারিখ থেকে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন। একে তো ম্যাচে ছিলেন তার ওপরে ছিল দলের সঙ্গে আটসাঁট অনুশীলন। এই দুইয়ের মিশেলে জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতিটা ভালোই হয়েছে বলে মত সাইফের। শুধু তিনিই কেন? এই সিরিজে দলে ডাক পাওয়া বাকি ৭জনও একই প্রক্রিয়ার মধ্য দিয়ে গিয়েছেন।

তাই পুরো দলের প্রস্তুতিটা বেশ ভালো বলেই বিশ্বাস করেন তিনি। আর সেকারণেই ম্যাচটিতেও ভালো কিছুর সম্ভাবনা দেখছেন স্বাগতিক দলের এই টপ অর্ডার ব্যাটসম্যান। ‘প্রস্তুতি খুব ভালো আমাদের। দুই দিন ধরে আমরা অনুশীলন করছি। এর আগে থেকেই সবাই যার যার মতো প্রস্তুত নিচ্ছি।

যে যেখানে খেলতে গিয়েছিল যার যার মতো প্রস্তুত হয়েছে। আশা করি ম্যাচটিতে ভালো কিছু হবে।’ শনিবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর