ঢাকা, সোমবার, ১ জুন ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

আর কত অপেক্ষা

২০২০ ফেব্রুয়ারি ২০ ১৬:২১:১৮
আর কত অপেক্ষা

এ পর্যন্ত ঢাকাই ছবিতে বহু রথী-মহারথীর আবির্ভাব ঘটেছে, যারা সমৃদ্ধ করেছেন এ জগৎকে। এসব রথী-মহারথী নিজের দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের ছবিতে অভিনয় করেও জনপ্রিয়তা অর্জন করেছেন। কিন্তু কিছু কিছু মানুষের জীবনে ঘটেছে উল্টো। বিদেশের প্রোডাকশন নিয়েই যাকে ব্যস্ত থাকতে হয়েছে দীর্ঘদিন।

অর্থাৎ নিজ দেশে পরবাসী! তেমনই এক অভিনেত্রী নুসরাত ফারিয়া। সমালোচনা ও জনপ্রিয়তা দুটিই সমানতালে চলতে থাকলেও আজও নুসরাত ফারিয়াকে বলা যায় না তিনি ঢাকাই ছবির নায়িকা! অবাক করার বিষয় হলেও এটিই সত্যি। দেশি ছবিতে তার অভিষেক হতে আরও অনেক সময় অপেক্ষা করতে হবে।

তবে এ অপেক্ষা কত দূর সেটি নিজেও জানেন না তিনি। বর্তমানে আইন বিষয়ে পড়ালেখা ও অভিনয় নিয়েই ব্যস্ত সময় পার করছেন নুসরাত ফারিয়া। কাজ করছেন ঢাকা ও কলকাতার ছবিতে। ঢাকাই ছবিতে আপনার অভিষেক হতে আর কত অপেক্ষা করতে হবে? এমন প্রশ্নে খুব সাচ্ছন্দ্যে উত্তর দেন তিনি। বলেন, ‘দেখুন একজন শিল্পীর কাজ অভিনয় করা। আমিও অভিনয় করছি। তবে একটি ছবি মুক্তির বিষয়টি জানেন পরিচালক ও প্রযোজক। তবে আপনি বোধ হয় ‘শাহেনশাহ’র কথা বলছেন।

শুনেছি ছবিটি এবারের রমজানের ঈদে মুক্তি পাবে।’ ফারিয়ার কথার সূত্র ধরে বলতে হয়, আগামী জুনেই ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে তার। তবে এ নিয়ে পরিচালক কিংবা প্রযোজক কর্তৃক নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। সে জন্য অপেক্ষার সময় দীর্ঘ হতে পারে বলেও অনেকে মনে করছেন। কলকাতায় জনপ্রিয়তা রয়েছে। সেখানে ব্যস্ততাও রয়েছে আপনার। আপনি কি মনে করেন সে জনপ্রিয়তা ছাড়িয়ে যাবে ‘শাহেনশাহ’ মুক্তির পর?

বেশ সহাস্যে ফারিয়া বলেন, ‘জনপ্রিয়তার জন্য কাজ করি না। কাজ করি ভালোবাসা থেকে। দেশকে ভালোবাসি। আমি বাংলাদেশি, আমার দেশে নিজস্ব প্রোডাকশনে শাহেনশাহ মুক্তি পাচ্ছে- এটিই আনন্দের বিষয়।’ ঢাকায় এখনও কোনো ছবি মুক্তি না পেলেও ইদানীং ব্যস্ততা কিন্তু এ ইন্ডাস্ট্রিতেই বেশি। এ প্রসঙ্গে ফারিয়া বলেন, ‘আমি এখন আগাগোড়া ঢাকাই চলচ্চিত্রে কাজ নিয়ে ব্যস্ত আছি। হাতে এখন তিনটি ছবি আছে। দীপংকর দীপনের ‘ঢাকা ২০৪০’ ও ‘অপারেশন সুন্দরবন’।

শিহাব শাহীনের একটি ছবির কাজও হাতে আছে। অন্যদিকে কলকাতার ‘ভয়’ নামে একটি ছবির শুটিং হাতে আছে। চলতি বছর শুধু ‘শাহেনশাহ’ নয় আরও ছবি মুক্তি পাবে আশা করছি। আর এতে আমার আনন্দের মাত্রা আরও বেড়ে যাচ্ছে।’ কলকাতা দিয়ে শুরু করে এখন ঢাকাই ছবির অভিনেত্রী। এ ইন্ডাস্ট্রিতেই ব্যস্ত। এটি কি কলকাতার জনপ্রিয়তা কিংবা ব্যস্ততা কমে যাওয়ার ফল নাকি অন্য কিছু।

এমন প্রশ্নের জবাবে নুসরাত ফারিয়া বলেন, ‘শুরুতে আমি বলেছি। আমাদের কাজ অভিনয় করা। অভিনয় কোথায় করব এটি বিষয় নয়। বিষয় হচ্ছে, যে কাজ করব সেটি ভালো লাগতে হবে। এটি কলকাতায় হোক আর ঢাকায় হোক। তবে ঢাকায় ব্যস্ত হওয়ার বিষয়টি আশ্চর্যের কিছু নেই। কাজ করছি, করে যাব।’


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর