ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন উমর আকমল

২০২০ ফেব্রুয়ারি ২০ ১৩:৫৪:১৮
ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন উমর আকমল

‘দুর্নীতিবিরোধী নীতিমালা’ ভাঙার দায়ে পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলকে সকল ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে পাকিস্তানি ক্রিকেট বোর্ড (পিসিবি)। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) পিসিবি তাদের এক বিবৃতিতে এ কথা জানায়।

বিবৃতিতে পিসিবি জানিয়েছে, 'দুর্নীতিবিরোধী আচরণবিধির ৪.৭.১ ধারা অনুযায়ী উমর আকমলকে আজ তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো রকম ক্রিকেট ম্যাচে তিনি অংশ নিতে পারবেন না।

পাকিস্তান সুপার লিগ শুরু হবার কয়েক ঘণ্টা পূর্বে এমন ঘোষণা দিল পিসিবি। ফলে কয়োটা গ্লাডিয়েটরসের জার্সি গায়ে তাঁকে আর মাঠে দেখা যাবে না। একই সাথে সকল ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হবার কারণে বেকার বসে থাকতে হচ্ছে তাঁকে যতদিন না তদন্ত শেষ হচ্ছে। নিষিদ্ধ ঘোষণা করলেও ঠিক কোন অভিযোগে এই নিষেধাজ্ঞা সেটি বিস্তারিত কিছুই জানায়নি বোর্ড।

ধারণা করা হচ্ছে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে ব্যর্থ হবার ফলে ট্রেইনারের সঙ্গে বেশ বাজে আচরণ করেছিলেন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার। এবং কতদিন তিনি ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকবেন সেটিও জানায়নি পিসিবি।

২০০৯ সালে আন্তর্জাতিক অঙ্গনে অভিষিক্ত হয়েছিলেন এই ক্রিকেটার। পাকিস্তানের জার্সি গায়ে শেষবার খেলেছিলেন ২০১৯ সালের মার্চে। আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৬টি টেস্ট, ১২১টি ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি খেলে সাড়ে পাঁচ হাজারের বেশি রান করেছেন তিনি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর