ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

ভেসোল উৎসবে পুরস্কৃত ‘শনিবার বিকেল’

২০২০ ফেব্রুয়ারি ২০ ০০:০৯:১৫
ভেসোল উৎসবে পুরস্কৃত ‘শনিবার বিকেল’

ফ্রান্সের ভেসোল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে দুটি পুরস্কার জিতে নিয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি। ফিচার কম্পিটিশনে নির্বাচিত হয়ে নেটপ্যাক জুরি

প্রাইজ এবং হাই স্কুল জুরি অ্যাওয়ার্ড জিতে নিয়েছে এই ছবিটি। পুরস্কার জিতে পুরো টিমকে ধন্যবাদ জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ফারুকী। তিনি লিখেছেন, ‘শনিবার বিকেল’ দু’টি পুরস্কার জিতেছে ভেসোলে। আমার টিম এবং আরও যারা পুরস্কার জিতেছেন তাদের অভিনন্দন। আমরা উপস্থিত থাকতে না পারলেও আমাদের হৃদয় সেখানে ছিল।

মঙ্গলবার রাতে উৎসবের সমাপণী দিনে পুরস্কার দুটি ঘোষণা করা হয়। ‘শনিবার বিকেল’ চলচ্চিত্র প্রদর্শনী সংক্রান্ত এক জরুরি মিটিংয়ে অংশগ্রহণ করতে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ১৭ই ফেব্রুয়ারি ভেসোল থেকে প্যারিসে চলে আসায় সমাপনী অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকতে পারেননি। তাদের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন উৎসবের আর্টিস্টিক ডিরেক্টর বাস্তিয়ান মেরেশন। মোস্তফা সরয়ার ফারুকী একটি ভিডিও বার্তার মাধ্যমে উৎসব কর্তৃপক্ষ ও জুরিদের ধন্যবাদ জানান।

ভেসুল চলচ্চিত্র উৎসবে ১৫ ও ১৬ই ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় ম্যাজিস্টিক-৫ সিনেমা হলে এর প্রদর্শনী হয়। উল্লেখ্য, এ উৎসবে যোগ দিতে গত ১৪ই ফেব্রুয়ারি ভেসোল যান মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা।

বাংলাদেশ-ভারত-জার্মানি এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’। এ ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত, তিশা, ইরেশ যাকের এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি। এদিকে ডিসিডেন্স ফিল্মসের আয়োজনে ‘শনিবার বিকেল’ ছবিটি আগামী ২৭শে ফেব্রুয়ারি প্যারিসের ‘ইসপেস সেইন্ট মাইকেলে’ বিশেষ প্রদর্শনী হবে।


পুরষ্কার এর সর্বশেষ খবর

পুরষ্কার - এর সব খবর