ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

ফারুকী ও মহেশ ভাটকে লিগ্যাল নোটিশ

২০২০ ফেব্রুয়ারি ১৯ ২১:৪৫:২১
ফারুকী ও মহেশ ভাটকে লিগ্যাল নোটিশ

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করেছেন ‘শনিবার বিকেল’। ২০১৬ সালে গুলশানে ঘটে যাওয়া হলি

আর্টিজান হামলার ঘটনার ওপর ভিত্তি করে নির্মিত ছবিটি বাংলাদেশের সেন্সর বোর্ডে আটকা রয়েছে। অন্যদিকে বলিউডের মহেশ ভাট একই ঘটনার ওপর ছবি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। তাদের দু’জনকেই হলি আর্টিজান হামলা নিয়ে কোনো ধরনের চলচ্চিত্র, প্রমাণ্যচিত্র নির্মাণ না করতে অবিন্তা কবির ফাউন্ডেশনের পক্ষ থেকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ব্যারিস্টার মিতি সানজানা জানান, গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এ নোটিশ দেওয়া হয়েছে অবিন্তা কবির ফাউন্ডেশনের পক্ষ থেকে। ব্যারিস্টার মিতি সানজানা বলেন, ‘শনিবার বিকেল’ ছবির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীসহ এর প্রযোজক বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জার্মানির টেন্ডম প্রডাকশনকে আমরা নোটিশটি পাঠিয়েছি।

অন্যদিকে ভারতীয় নির্মাতা মহেশ ভাট, অগ্নিদেব চ্যাটার্জি ও গুল পানাংকেও নোটিশ দেয়া হয়েছে। তিনি জানান, হলি অর্টিজানের ঘটনায় নিহত অবিন্তা কবিরের মায়ের সঙ্গে বেশ কয়েকজন নির্মাতা ছবি নির্মাণের ব্যাপারে কথা বলেন। কিন্তু তিনি তখন অনুমতি দেননি। পরবর্তী সময়ে আমরা জানতে পারি, ভারতীয় নির্মাতা মহেশ ভাট দু’বার ঢাকায় এসে ঘুরে গিয়েছেন এবং এ ঘটনায় প্রাণ হারানো অনেকের পরিবারের সঙ্গে কথা বলেছেন।

তবে অবিন্তার পরিবারের সঙ্গে তিনি কথা বলেননি। লিগ্যাল কাউন্সিলের এই আইজীবী বলেন, আমরা চাই অবিন্তার মতো কোনো চরিত্র যেন প্রত্যক্ষ বা পারোক্ষভাবে কোনো চলচ্চিত্র বা নাটকে না থাকে এবং এতে যেন দেশের ভাবমূর্তির ক্ষতি না হয়। তবে মোস্তফা সরয়ার ফারুকী গণমাধ্যমকে জানিয়েছেন তিনি নোটিশের জবাব দেবেন।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর