ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

‘আব্বাস’ হয়েই কপাল খুলল নিরবের

২০২০ ফেব্রুয়ারি ১৯ ২০:১৫:০৭
‘আব্বাস’ হয়েই কপাল খুলল নিরবের

‘আব্বাস’ ছবির আব্বাসের চরিত্রে অভিনয়ের আগে কম ছবি করেননি ঢালিউড অভিনেতা নিরব। সেই ছবির চরিত্রগুলো তাঁর জন্য কথা বলেনি। শেষ পর্যন্ত কথা বলল ‘আব্বাস’। ছবিটিতে অভিনয়ের পর যেন সৌভাগ্যের সোনালি দরজা খুলে গেছে তাঁর। একের পর

এক দারুণ সব চরিত্রে কাজের প্রস্তাব পাচ্ছেন তিনি। ২০২০ সালে মুক্তি পেতে যাচ্ছে নিরবের প্রথম ছবি ‘হৃদয় জুড়ে’। আগামী ২৮ এপ্রিল প্রেক্ষাগৃহে আসছে ছবিটি। এতে তাঁর সহশিল্পী হিসেবে আছেন কলকাতার অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। গত ১৪ ফেব্রুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে ছবির প্রচারণা চালাতে শুরু করেছেন ছবিসংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে নিরব বলেন, ‘আমরা আরও আগে থেকে ওয়েবে ছবিটির প্রচারণা শুরু করেছি। ফেসবুক ও ইউটিউবে প্রকাশ করেছি গান, পোস্টার ও ট্রেলার। এ ছাড়া ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে পিক-আপ ভ্যানে করে ঢাকা শহরে প্রচার চালিয়েছি। আগামী ২১ ফেব্রুয়ারি থেকে ভিন্নভাবে প্রচার শুরু হবে।’ তিন বছর আগে ২০১৭ সালে শুরু হয় ‘হৃদয় জুড়ে’ ছবির শুটিং। এটি পরিচালনা করেছেন রফিক সিকদার।

মুক্তির জন্য প্রস্তুত করতে এতটা সময় লেগে যাওয়ার পর ছবির গ্রহণযোগ্যতা নিয়ে প্রত্যাশা কেমন? জানতে চাইলে এই নায়ক বলেন, ‘যদিও ২০১৭ সালে ছবির কাজ শুরু হয়েছিল, কিন্তু গল্পের আবেদন এখনো ফুরিয়ে যায়নি। এখনকার তরুণদের মধ্যে ফেসবুকের ব্যবহার, হ্যাকিং এসব বিষয় উঠে এসেছে ছবির গল্পে। ছবির গল্পে দর্শকেরা নতুন একটা ধরন পাবেন।

’ এক দিকে ‘হৃদয় জুড়ে’ ছবির প্রচারণা, অন্যদিকে প্রায় গুছিয়ে এনেছেন সৈকত নাসিরের ‘ক্যাসিনো’ ছবির কাজ। এ ছবির মাধ্যমেই প্রথমবারের মতো নায়ক বদল করলেন ঢালিউড নায়িকা শবনম বুবলী। শাকিব খানের পর তাঁর দ্বিতীয় নায়ক হলেন নিরব। আর এ ছবির মধ্য দিয়ে আগের সব কাজকে ছাপিয়ে যাওয়ার প্রত্যাশা করছেন নিরব। তিনি বলেন, ‘শুটিংয়ের আগে থেকেই দর্শকমহলে আগ্রহ তৈরি করছে ছবিটি, বিশেষ করে এর নামের কারণে। প্রথমত ছবির নাম, দ্বিতীয়ত নায়িকা বুবলী এ ছবির প্রধান দুই আকর্ষণ।’ নির্মাতা সূত্রে জানা গেছে, আর চার দিন কাজ করলেই শেষ হয়ে যাবে ‘ক্যাসিনো’ ছবির শুটিং। তবে সেখানেই শেষ নয়। এরই মধ্যে আরেক ধাপ এগিয়ে গেছেন নিরব। ব্রিটিশবিরোধী আন্দোলনে তিতুমীরের ভূমিকা ও তাঁর জীবন নিয়ে নির্মিতব্য একটি সিনেমায় কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। ছবির নাম ভূমিকা অর্থাৎ তিতুমীর চরিত্রে অভিনয় করবেন নিরব। সম্প্রতি চরিত্রটির পরীক্ষামূলক ফটোশুট করা হয়েছে। চরিত্রটির জন্য ইতিমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছেন তিনি। নিরব বলেন, ‘এটি একটি ঐতিহাসিক চরিত্র। তিতুমীরের লুক ধরে অনুশীলন শুরু করেছি। মাঝে দুই মাস দাড়ি-গোঁফ রেখে লুক শুট করেছি। এপ্রিল থেকে শুটিং শুরুর কথা আছে।’ দীর্ঘ দিন ধরে সিনেমায় কাজ করেও নিজেকে মেলে ধরতে পারছিলেন না নিরব। সময় গেছেও হাল ছাড়েননি তিনি। গত বছরের শেষের দিকে ‘আব্বাস’ ছবিটি মুক্তির পর নিরবের ব্যাপারে আগ্রহী হয়ে উঠেছেন দর্শক। হঠাৎ যেন তাঁর ক্যারিয়ারের পালে হাওয়া লেগেছে। তড় তড় করে এগিয়ে যেতে শুরু করেছেন নিরব। তিনি বলেন, ‘আব্বাস চরিত্রটি আমাকে চলচ্চিত্রে নতুন পথের দিশা দিয়েছে। এই ছবি মুক্তির পরপরই বেশ কিছু ভালো ছবিতে কাজের প্রস্তাব পেয়েছি। সামনে আরও কিছু ভালো কাজের কথাবার্তা চলছে।’ আজ সন্ধ্যা ৭টায় ঢালিউডের এই নায়ক আড্ডা দেবেন প্রথম আলোর লাইভ অনুষ্ঠান ক্যাফে লাইভে। প্রথম আলোর ফেসবুক পেজ থেকে সরাসরি ভক্তরা যুক্ত হতে পারবেন নিরবের সঙ্গে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর