ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

মাছের তেলে মাছ ভাজলেন গায়িকা

২০২০ ফেব্রুয়ারি ১৯ ১৯:১০:০৬
মাছের তেলে মাছ ভাজলেন গায়িকা

আজকাল গ্ল্যামার-কন্যারা যা করছেন, আগের দিনে গাঁয়ের মা-বোনেরা সেটাই করতেন। একটু সাশ্রয়, একটু চমক, একটু ব্যতিক্রমের জন্য কত কী-ই না করা যায়। সে রকম এক ঘটনা ঘটিয়েছেন মার্কিন পপ গায়িকা টেলর সুইফট। টেলর সুইফট এখন কেবল গায়িকাই

নন, নায়িকাও। নিজের গানের মিউজিক ভিডিওতে তাঁর অভিনয় তাক লাগিয়ে দেয় সবাইকে। তাঁর লেখা ও গাওয়া গানকে তাঁর উপস্থিতি করে তোলে আরও আকর্ষণীয়। এসব কারণেই হয়তো তাঁকে এখন সম্বোধন করা হয় ‘সংসট্রেস’ নামে। সম্প্রতি ‘লাভার’ ট্র্যাকের ‘দ্য ম্যান’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ করেছেন টেলর সুইফট। এই ভিডিওটি কারও জন্য একেবারে নতুন।

কারও জন্য চমক, আবার কারও জন্য হতাশ হওয়ার মতো। কেননা সামাজিক যোগাযোগমাধ্যমে আগেই তিনি জানিয়েছিলেন, ‘আসছে’। ভিডিওটিতে দেখা গেছে, একটি ছোট্ট গোল মঞ্চে উঁচু টুলে বসে আছেন সুইফট। কোলে অ্যাকুস্টিক গিটার, চারপাশে অন্ধকার। মিটিমিটি তারকার মতো আলো জ্বলজ্বল করছে চারপাশে। কেবল দূর থেকে দুটি আলোর গোলক এসে আলোকিত করে রেখেছে তাঁকে।

কয়েক সেকেন্ডের ভেতরে যে কেউ বুঝে ফেলবেন, ওটা একটা কনসার্টের দৃশ্য। আর জোনাকিগুলো লাখ লাখ ভক্তের মুঠোফোনের আলো। শিল্পীর গানের সঙ্গে সুরে সুরে নাচ করছে সেই আলোগুলো। গত বছর ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হয় ‘২০১৯ সিটি অব লাভার’ কনসার্টটি। সেখানেই গানটি গেয়েছিলেন তিনি। ২০১৯ সালে প্রকাশিত তাঁর ‘লং প্লে’ থেকে সেই গানটি যখন কনসার্টে গেয়েছেন, তখন চারপাশে ভেসে বেড়িয়েছে অনেকগুলো ক্যামেরা।

সেই ক্যামেরায় ধারণ করা ফুটেজগুলো নিয়ে তিনি তৈরি করেছেন নিজের নতুন মিউজিক ভিডিও। যাঁরা ওই কনসার্টে ছিলেন না, সেসব ভক্তের কাছে ভিডিওটি নতুন। যাঁরা ছিলেন, তাঁদের কারও জন্য হয়তো পুরোনো মনে হতে পারে। যে কনসার্ট হয়ে গেছে এক বছর আগে, সেই ফুটেজ দিয়ে ভিডিও বানিয়ে তিনি বললেন ‘মিউজিক ভিডিও’। এ-ও হয়তো অনেকের মানতে কষ্ট হবে। কেননা মিউজিক ভিডিও তৈরিতে খোদ সুইফটই খরচ করেছেন কাঁড়ি কাঁড়ি ডলার। পপজগতে সুইফট এক রোমান্টিক তরুণী।

একটি করে প্রেম ভাঙে, আর একটি করে নতুন গান লেখেন তিনি। এভাবে বেশ কয়েকটি বিচ্ছেদ থেকে তিনি লিখেছেন বেশ কয়েকটি বিচ্ছেদ সংগীত। ‘লাস্ট কিস’, ‘ফর এভার অ্যান্ড অলওয়েজ’, ‘ইউ গেভ মি রোজেস’, ‘অ্যান্ড আই লেফট দেম হেয়ার টু ডাই’,

‘ব্যাক টু দ্য ডিসেম্বর’, ‘ডিয়ার জন’, ‘উই আর নেভার এভার গেটিং ব্যাক টুগেদার’, ‘বিগিন অ্যাগেইন’, ‘আই নিউ ইউ ওয়্যার ট্রাবল’ গানগুলো সে রকমই। তবে তাঁর বাকি মিউজিক ভিডিওগুলো কিন্তু আদতে ‘দ্য ম্যান’-এর মতো অন্ধকার বা মাছের তেলে ভাজা নয়। ঠিক তাঁর মতোই ঝলমলে।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর