ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

জিম্বাবুয়ের বিপক্ষে জোড়া শতক তানজিদ, আল-আমিনের

২০২০ ফেব্রুয়ারি ১৯ ১৫:৩৬:৩৩
জিম্বাবুয়ের বিপক্ষে জোড়া শতক তানজিদ, আল-আমিনের

আগামি শনিবার (২২ ফেব্রুয়ারি) থেকে মাঠে গড়াবে বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টটি। আর তার আগে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিকেএসপিতে শুরু হয়েছে একমাত্র প্রস্তুতি ম্যাচটি। বিসিবি একাদশ যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের ছয় ক্রিকেটার নিয়ে লড়ছে জিম্বাবুয়ের বিপক্ষে। আর দ্বিতীয়

দিনেই বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিদ হাসানের শতকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে বিসিবি একাদশ। প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে অনূর্ধ্ব-১৯ দলের আর এক সদস্য শাহাদাত হোসেন মাত্র ১৬ রানের খরচায় নেন ৩টি উইকেট।

আর তাতেই ৭ উইকেট হারিয়ে ২৯১ তুলে ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে দল। দ্বিতীয় দিনের শুরুটা অবশ্য ভালো করেনি বিসিবি একাদশ। জিম্বাবুয়ের বোলারদের কাছে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে বিসিবি একাদশ।

দলীয় রান ৬৯ হতেই ৫ উইকেট হারায় বাংলাদেশ দল। এরপর দলের হাল ধরেন আল-আমিন এবং তানজিদ হাসান। নামের পাশে ৮১ বলে ৮৯ রান নিয়ে চা বিরতিতে যান তরুণ বাঁহাতি তানজিদ। চা বিরতির পর এসে পেয়ে যান সেঞ্চুরিও।

৮৭ বলে তানজিদের সেঞ্চুরিতে জিম্বাবুয়েকেও ভালোই জবাব দিচ্ছে বিসিবি একাদশ। প্রথমে তানজিদের ব্যাট থেকে আসে শতক এরপর তাঁর দেখানো পথ ধরে শতক তুলে নেন আল-আমিনও। ১৪৫ বলে ১৬ চারে শতক তুলে নেন অধিনায়ক আল আমিন। শেষ পর্যন্ত ৯৯ বলে ১২৫ রান করে অপরাজিত থাকেন তানজিদ হাসান তামিম।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর