ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

প্রথম ফুটবলার হিসেবে বিরল সম্মানে ভূষিত হলেন মেসি

২০২০ ফেব্রুয়ারি ১৯ ০০:৩৬:২২
প্রথম ফুটবলার হিসেবে বিরল সম্মানে ভূষিত হলেন মেসি

বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে লরেয়াস অ্যাওয়ার্ড ফর বেস্ট স্পোর্টসম্যান অব দ্য ইয়ার (প্রেস্টিজিয়াস) পুরস্কার জিতলেন ফুটবল তারকা লিওনেল মেসি। সোমবার (১৭ ফেব্রুয়ারি) জার্মানির রাজধানী বার্লিনে একটি ঝমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ফর্মুলা ওয়ান কিংবদন্তি লুইস হ্যামিল্টনের সঙ্গে যৌথভাবে পুরস্কারটি জিতে

নিলেন ৩২ বছয় বয়সী এই তারকা ফুটবলার। বিজ্ঞাপন লরেয়াসের এই পুরস্কারটি ছিল এবারে ২০তম। এর আগে পাঁচ বার এই পুরস্কারের জন্য মনোনয়ন পেলেও শেষ অবধি পাননি এর স্বাদ। তবে ৬ষ্ঠ বারে এসে বাজিমাত করেই ফেললেন। জিতে নিলেন কাঙ্ক্ষিত সেই পুরস্কার। ২০১৯ সালে দুর্দান্ত ফর্মে থাকার স্বীকৃতি পেলেন মেসি এর মাধ্যমে। তবে মেসি একা পাননি এই পুরস্কার।

তাঁর এই সম্মাননায় ভাগ বসিয়েছেন ফর্মুলা ওয়ানের কিংবদন্তি লুইস হ্যামিল্টন। কেননা চূড়ান্ত ভোট গণনায় দুইজনই সমান ভোট পেয়েছেন। বিজ্ঞাপন লরেয়াসের টুইটার পেজেই ঘোষণা দেয়া হয় এই পুরস্কারের।

তারা সেখানে লিখেছে, ৬ বারের বিশ্বচ্যাম্পিয়ন এবং ৬ বারের ব্যালন ডি’অর বিজয়ী লুইস হ্যামিল্টন ও মেসি ভাগাভাগি করে নিয়েছেন এবারের স্পোটসম্যান অব দ্য ইয়ারের পুরস্কার। গেল বছর বিরল এই পুরস্কারটি নিজের ঝুলিতে পুরেছিলেন টেনিস তারকানোভাক জকোভিচ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর