ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

করোনাভাইরাসে স্থগিত আন্তর্জাতিক আর্চারি চ্যাম্পিয়নশিপ

২০২০ ফেব্রুয়ারি ১৮ ১৯:২৭:২৩
করোনাভাইরাসে স্থগিত আন্তর্জাতিক আর্চারি চ্যাম্পিয়নশিপ

চীনের করোনাভাইরাস এখন বিশ্বের জন্য আতঙ্কের নাম হয়ে দাঁড়িয়েছে। ভাইরাস ছড়িয়ে পড়ছে অনেক দেশেই। বাংলাদেশেও এ ভাইরাস নিয়ে সচেতনা বাড়ছে। চিন্তার কারণ হিসেবে দাঁড়ানো এই করোনাভাইরাসের কারণে দেশে আসন্ন ৪র্থ আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারি চ্যাম্পিয়নশীপস আয়োজন

করা স্থগিত করেছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন। টঙ্গিস্থ আর্চারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে ২৩ হতে ২৭ ফেব্রুয়ারী পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই চ্যাম্পিয়নশিপ। করোনাভাইরাসকে মাথায় রেখে ৩০ দেশের অংশগ্রহণে নেয়া এই জায়ান্ট টুর্নামেন্ট আপাতত: স্থগিত করা হয়েছে।

স্থগিতের বিষয়টি নিশ্চিত করে এর ব্যাখ্যা দিয়েছেন বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাকিব উদ্দীন চপল, ‘আমন্ত্রিত ৩০ দেশের মধ্যে বেশিরভাগ দেশই এই করোনাভাইরাসের কারণে টুর্নামেন্টে অংশ নিতে চাচ্ছে না। বিশেষ করে ইরাক, জর্জিয়া, আজারবাইজানের মতো দেশগুলো খেলতে চাচ্ছে না। তাই স্থগিত করতে হয়েছে।

আমরা আলোচনা করেই স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।’ গতকাল সোমবার স্থগিত হওয়ার বিষয়টি অংশ নেয়া দলগুলোকে জানিয়ে দেয়া হয়েছে বলে জানান চপল। টোকিও অলিম্পিকের আগে এই টুর্নামেন্ট দেশে হচ্ছে বলে জানান তিনি, ‘অলিম্পিকের পর এটা আয়োজন করতে পারি। আপাতত স্থগিত করা হয়েছে। করোনাভাইরাসের ভয়াবহতা কমে গেলেই টুর্নামেন্ট আয়োজন করা যাবে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর