ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

সামনে এসে উল্লাস করলে কেমন লাগে টের পেয়েছে ভারত

২০২০ ফেব্রুয়ারি ১৭ ১৩:৪২:৩৬
সামনে এসে উল্লাস করলে কেমন লাগে টের পেয়েছে ভারত

প্রতিশোধ তো নেয়া গেছে! হারের পর এতদিন সামনে এসে উল্লাস করেছে ভারত, এবার তাদেরই ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জিতেছে বাংলাদেশের যুবারা। জবাব দিয়েছে মাঠেই। কিন্তু বাংলাদেশই বা কেন এত আগ্রাসী হয়ে উঠেছিল? জয়ের পর ভারতীয়দের সামনে গিয়ে উদযাপন করার পেছনে রহস্যই বা কী?

এ নিয়ে এবার মুখ খুললেন বিশ্বকাপে বল হাতে আলো ছড়ানো বাংলাদেশি পেসার শরিফুল ইসলাম। শরিফুল জানালেন, ‘অতীতে আমরা দুটো ম্যাচ ওদের (ভারত) কাছে হেরে গিয়েছিলাম। ওই দুটো হারের অনুভূতি আমার পক্ষে ব্যাখ্যা করা সম্ভব নয়।

বিশ্বকাপের ফাইনাল শেষে কথা কাটাকাটি আর ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়ে বাংলাদেশ আর ভারতের ক্রিকেটাররা। সেজন্য নিষেধাজ্ঞাও পেতে হয়েছে দুই দেশের পাঁচ ক্রিকেটারকে। তবে এই নিষেধাজ্ঞা নিয়ে বাংলাদেশের তেমন একটা মাথাব্যথা নেই।

জেতার পরে ওরা কী করেছিল, সেই ঘটনাগুলো যুব বিশ্বকাপ ফাইনালে নামার আগে আমার মনে পড়ে গিয়েছিল। ওই দুটো ম্যাচ জিতে উঠে আমাদের সামনে ওরা আনন্দে ফেটে পড়েছিল। আমরা কিছুই বলতে পারিনি তখন। তার পর থেকে আমরা অপেক্ষায় ছিলাম। ওদের বিরুদ্ধে কবে ফাইনালে খেলতে নামব, তার দিন গুনছিলাম।

তিনি যোগ করেন, ‘ফাইনালে নিজেদের সেরাটা উজাড় করে দিতে চেয়েছিলাম। সেটা আমরা দিয়েছি। ম্যাচ হারার পরে তাদের সামনে কেউ যদি উল্লাস করে, উৎসবে মেতে ওঠে, তা হলে কেমন লাগে সেটা নিশ্চয় এখন টের পাচ্ছে ভারত।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর