ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

মেলায় পাঁচ বিনোদন সাংবাদিকের বই

২০২০ ফেব্রুয়ারি ১৭ ১২:৪৫:১৬
মেলায় পাঁচ বিনোদন সাংবাদিকের বই

অমর একুশে বইমেলায় প্রতিদিন আসছে নতুন নতুন বই। এ বইয়ের টানে ছুটে আসছেন পাঠক। সব মিলয়ে জমে উঠেছে অমর একুশে গ্রন্থমেলা ২০২০। প্রতি বছরের মতো এবারো গ্রন্থমেলায় এসেছে গণমাধ্যমকর্মীদের অনেক বই। তাদের মধ্যে সময়ের আলোচিত পাঁচ বিনোদন সাংবাদিকের বই নিয়ে

এই আয়োজন- তানভীর তারেক সাংবাদিক, গীতিকার, সুরকার, উপস্থাপক ও লেখক নানা পরিচয়ে পরিচিত তারভীর তারেক। দৈনিক ইত্তেফাকের বিনোদন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি দীর্ঘদিন ধরেই। এবার অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে তার গল্পগ্রন্থ ‘তোমার কথা বলিতে ব্যাকুল’। তার বিভিন্ন সময়ে লেখা গল্প থেকে বাছাইকৃত সেরা ১৫ টি গল্পের সমন্বয় এই বই।

এটি লেখকের নবম বই। মেলার দেশ পাবলিকেশন্স ২৫৩-২৫৪-২৫৫ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে বইটি। মূল্য ২২৫ টাকা মাত্র। জাহিদ আকবর গীতিকবি হিসেবে জাহিদ আকবর এক জনপ্রিয় নাম। ২০২০ সালের অমর একুশেগ্রন্থমেলায় এবার প্রকাশ হয়েছে তার তৃতীয় উপন্যাস ‘নামহীন’। ‘উধাও’ ও ‘শিকার’- এর মতো জাহিদের এই বইটিও প্রকাশ করেছে প্রিয়মুখ প্রকাশনী। ২৪৪, ২৪৫, ২৪৬ নাম্বার স্টলে পাওয়া যাবে বইটি। মূল্য রাখা হয়েছে ১৮০টাকা। এবারের বইটি ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করেছেন লেখক। বইটির প্রচ্ছদ এঁকেছেন সোহেল আশরাফ খান। জাহিদ আকবর বিনোদন সাংবাদিক হিসেবে কর্মরত আছেন দ্য ডেইলি স্টার-এ। মাসুম আওয়াল অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে ছড়াকার মাসুম আওয়ালের ছড়ার বই ‘বাকশো ভরা একশো ছড়া’।

বইটি প্রকাশ করছে পার্ল পাবলিকেশন্স। বইটিতে মোট ১০০টি ছড়া রয়েছে। রঙিন ছবি সম্বলিত বইটির প্রচ্ছদ করেছেন মামুন হোসাইন। অলঙ্করণ করেছেন আশফাকুল আশেকীন ও অরূপ মণ্ডল। বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। বইটি পাওয়া যাচ্ছে বইমেলার ৩৪ নম্বর প্যাভিলিয়নে।

বিনোদন সাংবাদিকতার পাশাপাশি মাসুম আওয়াল শিশুতোষ সাহিত্যচর্চা করেন। ইতোমধ্যে তার কিছু বই প্রকাশিত হয়েছে এবং পাঠকপ্রিয়তা পেয়েছে। তার বইগুলো হচ্ছে- ‘আমিও ফড়িং তুমিও ফড়িং’, ‘ছুটছে মজার ছড়ার গাড়ি’, ‘ভূততাড়ুয়া’, ‘টই টই হই চই’ ও ‘আশেকীন স্যারের ক্লাশে মিষ্টি একটা পরি’। মাহতাব হোসেন এবার বইমেলায় প্রকাশ হয়েছে মাহতাব হোসেনের নতুন উপন্যাস নগরে সমুদ্র। বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানের ৩১ নম্বর অনিন্দ্য প্রকাশের প্যাভিলিয়নে বইটি পাওয়া যাচ্ছে।

এর আগে দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক এই লেখকের শর্মিলা ও বেজক্যাম্প হোটেলের মধ্যরাত উপন্যাস দুটি পাঠকপ্রিয়তা পেয়েছিল। রকমারিসহ বেশ ক'টি অনলাইন বুকশপের বেস্ট তালিকার তালিকাতেও ছিল। নগরে সমুদ্র উপন্যাসটি মূলত সমুদ্র নামের তরুণের নগরময় হেঁটে চলার গল্প। বইমেলা ছাড়াও রকমারি ডটকম, বইপোকাশপ, বইবাজার ডটকম, বুকএক্সপ্রেসসহ প্রায় সকল অনলাইন বুকশপে পাওয়া যাবে। বইটির মূল্য ১৮৮ টাকা। অনিন্দ্য মামুন প্রকাশিত হয়েছে দৈনিক সমকালের বিনোদন সাংবাদিক অনিন্দ্য মামুনের গল্পগ্রন্থ ‘দ্বিতীয় প্রেম’।

গল্পগ্রন্থটি বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের দেশ পাবলিকেশন্সের ২৫৩-২৫৪-২৫৫ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে। ‘দ্বিতীয় প্রেম’ অনিন্দ্য মামুনের প্রথম গল্পগ্রন্থ, যাতে রয়েছে আটটি গল্প। যাপিত জীবনের পরিচিত মুহূর্তের অনুভূতির কথাগুলোই গল্প আকারে ফুটে উঠেছে বইয়ে। বইয়ের গল্পগুলার শিরোনাম হচ্ছে, ‘ক্যামেরার পেছনে’, ‘দ্বিতীয় প্রেম’, ‘মিতু চলে গেছে’, ‘বাবু ভাইয়ের বিবাহবিষয়ক ট্র্যাজেডি’, ‘প্লেবয়’, ‘অনুর দুই চোখ ভিজে এলো’, ‘তন্বীর সিক্সথ সেন্স’, ও ‘সুশোভন ও মেয়েটি’। বইটির মূল্য ১৭০টাকা।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর