ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

আকবরকে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে চূড়ান্ত একাদশ বাংলাদেশের

২০২০ ফেব্রুয়ারি ১৭ ১০:৫১:৩৩
আকবরকে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে চূড়ান্ত একাদশ বাংলাদেশের

পাকিস্তানের বিপক্ষে ১ম টেস্টের জন্য ঘোষণা করা দল থেকে বেশ কিছু পরিবর্তন এনে ঘোষণা করা হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য বাংলাদেশ দল।
জিম্বাবুয়ে দলের বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠিতব্য একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের সবশেষ খেলা রাওয়ালপিন্ডি টেস্টের দল থেকে মোট চার পরিবর্তন এনে ঘোষণা করা হয়েছে দলটি। পাকিস্তান সফরের দলে থাকলেও জিম্বাবুয়ে সিরিজের দলে জায়গা হয়নি চার ক্রিকেটারের।

তারা হলেন- মাহমুদউল্লাহ রিয়াদ, আল-আমিন হোসেন, সৌম্য সরকার ও রুবেল হোসেন। দল থেকে তাদের ছিটকে যাওয়ার বিপরীতে দলে ফিরেছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, ও তাসকিন আহমেদ।

তবে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের আগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) একটি দুই দিনের ম্যাচ খেলবে সফরকারী জিম্বাবুয়ে।

এই প্রস্তুতি ম্যাচের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। তবে যে ১৩ সদস্যের স্কোয়াড দেওয়া হয়েছে, তার ৬ জনই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য।এদের মধ্যে আছেন বিশ্বকাপজয়ী দুই ওপেনার পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম।

মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলি ও পেসার শরিফুল ইসলাম আছেন স্কোয়াডে। তবে এই স্কোয়াডে বিশ্বকাপজয়ী আকবর আলি ছাড়া আর কোন অভিজ্ঞ ক্রিকেটার না থাকায় তাকেই অধিনায়ক করা হবে বলে ধারনা করা হচ্ছে।

দুই দিনের প্রস্তুতি ম্যাচের জন্য বিসিবি একাদশের স্কোয়াডঃ মোহাম্মদ নাইম শেখ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলি, আল আমিন জুনিয়র, ফারদিন খান, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ আহমেদ, শাহাদাত হোসেন ও তানজিদ হাসান তামিম।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর