ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

বিশ্রামের কারণেই বাদ মাহমুদউল্লাহ

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১৫:৩৬:৪৯
বিশ্রামের কারণেই বাদ মাহমুদউল্লাহ

'জিম্বাবুয়ে টেস্টে মাহমুদউল্লাহ রিয়াদ বাদ পড়ছেন'-ক্রিকেট পাড়ায় খবরটি চাউর হয়েছিল রাওয়ালপিন্ডি টেস্টের পরেই। সেটা অন্য কারণে নয়। তার নিস্প্রভ পারফরম্যান্সের কারণেই। দেশের অভিজ্ঞ প্লেয়ার হওয়া সত্বেও প্রায় এক বছরেরও বেশি সময় তার ব্যাটে ছিল নিদারুণ রানের খরা। আস্থা রেখেও

বারবারই হোঁচট খেয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সেকারণেই নাকি টাইগার টিম ম্যানেজমেন্ট এমন রুঢ় সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। কি আশ্চর্য্য! কাকতালীয় ভাবে সেই চাউর হওয়া খবরটিই সত্যি হলো!

২২ ফেব্রুয়ারি থেকে হোম অব ক্রিকেট মিরপুরে অনুষ্ঠেয় জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে নেই মিস্টার কুল। আর তার না থাকার পেছনে মূল কারণ হিসেবে বিশ্রামকেই জানালেন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিজ্ঞাপন রোববার (১৬ ফেব্রুয়ারি) বিসিবিতে তিনি একথা জানান।

নান্নু বলেন, ‘মাহমুদউল্লাহ একজন সিনিয়র প্লেয়ার। ওর বিশ্রামের প্রয়োজন আছে। যেহেতু জিম্বাবুয়ের সাথে হোম সিরিজে খেলছি, আমরা কিছু প্লেয়ারকে দেখতে চাচ্ছি। একই সাথে কিছু প্লেয়ার যাদের পাকিস্তানের সাথে নিয়েছি এই অভিজ্ঞতাকে কাজে লাগানোর জন্যই এটা করেছি। ওকে বিশ্রাম দিয়েছি, সিম্পল।'

বিজ্ঞাপন নান্নু যাই বলুন না কেন, মাহমুদউল্লাহ যে দৈন্য পারফর‌ম্যান্সের কারণেই জিম্বাবুয়ে টেস্টে নেই সেই সাক্ষ্য দিচ্ছে তার ব্যাটিং পরিসংখ্যানই। মাহমুদউল্লাহর ব্যাটে সবশেষ রান ধরা দিয়েছিল সেই ২০১৮ সালের নভেম্বরে। ওই বছেরর ৩০ নভেস্বর সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছিলে ১৩৬ রানের ঝলমলে এক ইনিংস। কিন্তু এরপর থেকে সবশেষ রাওয়ালপিন্ডি টেস্ট অব্দি সর্বোচ্চ ৩০ রানের গন্ডিও পার করতে পারেননি অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর