ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

বলিউডের সেরা ১০ রোমান্টিক সংলাপ

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১৪:১০:০৬
বলিউডের সেরা ১০ রোমান্টিক সংলাপ

ভালোবাসাবিষয়ক পাঠদানে সেরা শিক্ষকদের তালিকায় নাম থাকবে বলিউডের অসংখ্য সিনেমার। বড় পর্দায় প্রেমিক–প্রেমিকার মুখের কত বুলি যে বাস্তবের প্রেমিক–প্রেমিকা সঠিক প্রয়োগ করে প্রিয়জনের হৃদয় জিতে নিয়েছেন, তা বলা মুশকিল। সম্প্রতি গেল ভালোবাসা দিবস। ফিল্মফেয়ারের প্রতিবেদনে উঠে

এসেছে বলিউডের সর্বকালের সেরা দশ প্রেমের সংলাপ। একবার চোখ বুলিয়ে নিতে পারেন। বলা যায় না, কখন কোনটা কাজে লেগে যায়!

১. আমার দিকে এভাবে তাকিয়ে থেকো না, আমি আবার তোমার প্রেমে পড়ে যাব—ইয়ে জাওয়ানি হে দিওয়ানি।

২. প্রেম, ভালোবাসা—এসব কেবলই শব্দ, বাক্যের বাইরে কিছুই নয়। কিন্তু তুমি যখন প্রেমে পড়বে, কেবল তখনই ওই সব শব্দ, বাক্য ভাষা পাবে, অর্থ তৈরি করবে—আশিকি টু।

৩. আমার বিশ্বাস, আমার জন্ম হয়েছে তোমার প্রেমে পড়ার জন্য, তোমাকে ভালোবাসার জন্য। আর তুমি জন্মেছ একদিন আমার হবে বলে—কোয়ি মিল গ্যায়া।

৪. তোমাকে দেখার জন্য আমার এই দুই চোখের দরকার নেই। আমি চোখ বন্ধ করে মনের দরজা খুলে তোমাকে আরও স্পষ্ট দেখতে পাই—কহো না প্যায়ার হ্যায়।

৫. কিছু সম্পর্কের নাম হয় না, ব্যাখ্যা হয় না, বলে বোঝানো যায় না। বোঝার চেষ্টা করাও বোকামি। সেই সম্পর্ক কেবল অনুভব করতে হয়—কাভি খুশি কাভি গাম।

৬. যখন কেউ প্রেমে পড়ে, তখন সে ভুল, নির্ভুলের ঊর্ধ্বে চলে যায়—যাব উই মেট।

৭. প্রেম তো কত লোকেই করে। কিন্তু আমার মতো তীব্র প্রেমে কেউ কখনো পড়েনি। কারণ, অন্য কারও কাছে তো তুমি নেই—কাল হো না হো।

৮. আমাকে ছেড়ে যাবে কীভাবে? আমাকে মুছে ফেলবে কীভাবে? আমি তোমার নিশ্বাসের ঘ্রাণ, শ্বাসপ্রশ্বাস ছাড়া বাঁচবে কীভাবে?—ফানা।

৯. আমরা একবার জন্ম নিই, একবার মরে যাই, একবার বিয়ে করি আর একবারই প্রেমে পড়ি—কুছ কুছ হোতা হ্যায়।

১০. আমি পাগলের মতো হন্যে হয়ে তোমাকে খুঁজেছি, পেতে চেয়েছি। তাই মহাবিশ্ব আর তার সবকিছু, সব শক্তি তোমাকে আমার কাছে পৌঁছে দিয়েছে—ওম শান্তি ওম।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর