ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

গোল মুখে কি হলো মেসির

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১৩:৪৫:২০
গোল মুখে কি হলো মেসির

বার্সার অপরিহার্য অংশ লিওনেল মেসি অজানা নয় কারো। তবে এবার যেন তার ওপর একটু বেশিই ভরসা করে আছে বার্সেলোনা। লুইস সুয়ারেজ আর উসমান দেম্বেলের ইনজুরিতে মৌসুম শেষ হয়ে যাওয়ায় পুরো ভারটা এসে পড়েছে মেসির কাঁধেই। তবে গোল মুখে যেন

নিজেকে হারিয়েই ফেলেছেন এই আর্জেন্টাইন। কাতালানদের হয়ে লা লিগার শেষ ১৭টি ম্যাচ টানা খেলেছেন মেসি। আর দলকে লা লিগা জয়ের দৌড়ে ধরে রাখতে মেসিকে বিশ্রাম দেওয়ার নেই কোনো অবকাশ। ২০১৯ সালটা গোল মুখে ভয়াবহ রকমের ধ্বসাত্মক ছিলেন লিওনেল মেসি। তবে নতুন বছরে যেন নিজেকে হারিয়ে ফেলেছেন তিনি। গোল মুখে অপারগ হয়ে যেন বনে গেছেন পুরোদস্তর প্লেমেকার। তাই তো গোল না পেলেও দলের জয়ের নায়ক থাকছেন সেই মেসিই।

গোল পাচ্ছেন না ঠিকই কিন্তু গোল পেয়ে সাহায্য করেছেন সতীর্থদের। লা লিগায় ২০২০ সালে মেসি খেলেছেন মোট ৬টি ম্যাচ, যেখানে গোল পেয়েছেন মাত্র একটি। তবে গোল না পেলেও অ্যাসিস্ট করেছেন ছয়টি। অর্থাৎ ছয় ম্যাচে সাত গোলে অবদান রেখেছেন লিও। গোলমুখে মেসির বাজে সময় ভোগাচ্ছে বার্সাকেও। তাই তো ম্যাচ জিততে বেশ বেগ পেতে হচ্ছে বর্তমান শিরোপাধারীদের।

ঘরের মাঠে হেতাফের বিপক্ষে লা লিগায় বার্সা ২-১ গোলে জয় তুলে নিয়েছে। যদিও গোল পাননি মেসি কিন্তু তাঁর পাস থেকেই ৩৩ মিনিটে বার্সা এগিয়ে যায় ১-০ ব্যবধানে। এমনকি এর ঠিক মিনিট ছয়েক পরে সার্জিও রবের্তোর গোলেও অবদান সেই মেসির। ম্যাচে বার্সার দাপট থাকলেও ৬৬ মিনিটে হেফাতের বদলি খেলোয়াড় হিসেবে নামা এঞ্জেল রদ্রিগেজ একটি গোল শোধ করেন।

ক্যাম্প ন্যু'তে এই ম্যাচের আগে বার্সার কোচ কিকে সেতিয়েন বলেছিলেন, 'এমন একটা সময় আসবে যখন মেসিকে বিশ্রাম দিতেই হবে।' বার্সা ম্যানেজারের মনে করেন মেসির উপরে অস্বাভাবিক চাপ পড়ে যাচ্ছে। তবে ঘরের মাঠে জয় পেলেও লিগের শীর্ষে উঠতে পারেনি মেসিরা।

রিয়াল মাদ্রিদের থেকে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানেই থাকতে হয়েছে বার্সাকে। ২৩ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৫২। আর এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্টও সমান ৫২। রোববার (১৬ ফেব্রুয়ারি) রিয়াল মাদ্রিদ নামবে সেল্টা ভিগর বিপক্ষে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর