ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

মানের শতকে শিরোপার আরো কাছে লিভারপুল

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১৩:২৭:১৪
মানের শতকে শিরোপার আরো কাছে লিভারপুল

অপেক্ষাটা দুই যুগেরও বেশির, তবে সেই অপেক্ষার অবসান ঘটতে চলেছে এবার। লিভারপুলের শিরোপা জাদুঘরে এবার আসতে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। সব কিছু ঠিক ঠাক থাকলে প্রিমিয়ার লিগের শিরোপাটা এবার অলরেডদের ঘরেই উঠছে। কেননা শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে দ্বিতীয়

স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ব্যবধান ২৫ আর হাতে আছে মাত্র ১২টি ম্যাচ। বিজ্ঞাপন শনিবার (১৫ ফেব্রুয়ারি) নরউইচ সিটির বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে অলরেডরা। আর বদলি হিসেবে মাঠে নামা সাদিও মানের ৭৮ মিনিটের গোলেই শেষ রক্ষা অলরেডদের। সেনেগালের এই তারকার গোলে কেবল জয়ই পায়নি ইয়্যুর্গেন ক্লপের শিষ্যরা, সেই সঙ্গে এক মাইলফলকও স্পর্শ করেছে অলরেড তারকা।

নরউইচের বিপক্ষের গোলটি মানের ইংল্যান্ডে শততম গোল। সব টুর্নামেন্ট মিলিয়ে এর আগে সাউদাম্পটনের জার্সি গায়ে চড়িয়ে এই তারকার মোট গোল ছিল ২৫টি। আর লিভারপুলের হয়ে ৭৫তম গোল করলেন নরউইচের বিপক্ষে। তাতেই গোলের সেঞ্চুরি পূর্ণ হলো মানের। বিজ্ঞাপন তবে ইংল্যান্ডের মাটিতে যে তিনি গোলের শতকের দেখা পেয়েছেন তা জানতেন না খোদ মানেই। তাই তো ম্যাচ শেষে তাকে এই কথা জানালেন বিস্মিত হয়ে বললেন,'তাই নাকি? আমার ক্লাব সতীর্থদের জন্যই এই মাইলফলক স্পর্শ করতে পারলাম।

আর সেই সঙ্গে অসংখ্য ভক্তদেরও পাশে পেয়েছি। সবাইকে অনেক ধন্যবাদ।' নরউইচের বিপক্ষে কেবল মানেই মাইলফলক স্পর্শ করেননি। সেই সঙ্গে অলরেডরাও নতুন এক রেকর্ড গড়েছেন। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ৪৩ ম্যাচে অপরাজিত ইয়্যুর্গেন ক্লপের দল। ইংলিশ লিগে যদিও সর্বোচ্চ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এখন পর্যন্ত আর্সেনালের দখলে।

গানাররা টানা ৪৯ ম্যাচ অপরাজিত থাকার ছিল আর্সেন ওয়েঙ্গারের অধীনে। লিগে সম্ভাব্য ১০৫ পয়েন্টের মধ্যে লিভারপুল নিজেদের ঝুলিতে সংগ্রহ করেছে ১০৩ পয়েন্ট। আর চলতি মৌসুমের ২৬ ম্যাচে ৭৬ পয়েন্ট সংগ্রহের রেকর্ডও নেই অন্য কোনো ক্লাবের। তাই তো এখন কেবল সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে দীর্ঘ দুই যুগ পরে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা অলরেডদের ঘরে তোলার।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর