ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকালেন শান্ত

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১৩:০৯:১৫
ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকালেন শান্ত

সেন্ট্রাল জোনের হয়ে নাজমুল হোসেন শান্ত খেললেন ক্যারিয়ার সেরা ইনিংস। অষ্টম আসরের তৃতীয় রাউন্ডে সাউথ জোনের মুখোমুখি হয় সেন্ট্রাল জোন। তৃতীয় দিনে তুলে নেন নিজের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি, তবে সেখানেই থেমে যাননি শেষ পর্যন্ত আড়াইশ রান করে অপরাজিতও

থেকেছেন তিনি। বিজ্ঞাপন সেন্ট্রাল জোনের হয়ে দ্বিতীয় দিনে ১২২ রান করে অপরাজিত থাকেন শান্ত। আর তৃতীয় দিনে ব্যাট করতে নেমে ইনিংসের ২২৯তম বলে তুলে নেন ১৫০।

এরপর মাত্র ৭০ বলেই পৌঁছে যান ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিতে। ১৯১ রানের শান্ত তখন ব্যাট করেছেন মাইলফলক স্পর্শের লক্ষ্যে। টানা কয়েকটি বল ডট দেওয়ার পর তেড়েফুঁড়ে উঠল শান্ত। ১৯১ রান থেকে ডাবল সেঞ্চুরি ছোঁয়া পর্যন্ত নেননি কোনো সিঙ্গেল কিংবা হাকাননি কোনো বাউন্ডারি।

৯ রানের পুরোটাই এসেছে দু'টি ছক্কা থেকে। এর মধ্যে ইনিংসের ২৯১তম বলে মেহেদি হাসানকে উড়িয়ে ১৯৭ থেকে ২০৩ রান স্পর্শ করেন। আর তাতেই গড়ে ফেলেন মাইলফলক। বিজ্ঞাপন ডাবল সেঞ্চুরি করার পর আরো ধ্বসাত্মক হয়ে ওঠেন শান্ত। ২০০ রান স্পর্শ করার পর মাত্র ১৯ বলেই শান্ত করেন ৫০ রান

অর্থাৎ ৩১০ বলে শেষ পর্যন্ত ২৫৩ রান তোলেন শান্ত। এরপরেই ইনিংস ঘোষণা করেন সেন্ট্রাল জোনের অধিনায়ক শুভাগত হোম। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৩৮৫ রান তোলে সেন্ট্রাল জোন। আর সাউথকে ৫০৭ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয় সেন্ট্রাল জোন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর