ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

নকল সাজিদ সরকার আটক

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১২:২৫:০৫
নকল সাজিদ সরকার আটক

দীর্ঘদিন ধরে সুরকার ও সংগীত পরিচালক সাজিদ সরকার সেজে বিভিন্নজনের সঙ্গে প্রতারণা করে বেড়াতেন সবুজ সিকদার। সেই নকল সাজিদ সরকাররূপী সবুজ সিকদার অবশেষে আটক হলেন। তিনি কখনো কখনো ইমন হোসেন, নীরব আহম্মেদ হিসেবেও নিজেকে পরিচয় দিতেন। সুরকার

ও সংগীত পরিচালক সাজিদ সরকারের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ শনিবার বেলা ৩টা ৪৫ মিনিটে সবুজ সিকদারকে বেইলি রোড থেকে গ্রেপ্তার করে পুলিশের সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের একটি দল। গ্রেপ্তারের সময় তাঁর কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। বর্তমানে সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের হেফাজতে আছেন তিনি। আগামীকাল সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হবে তাঁকে।

কয়েক দিন আগে সাজিদ সরকার রাজধানীর ডিএমপির আদাবর থানায় সবুজ সিকদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮–এর ২৩/২৪ ধারায় মামলা করেন। মামলা নম্বর ৮ (১৪.০২.২০২০)। গ্রেপ্তারে নেতৃত্ব দেওয়া সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের এডিসি মো. নাজমুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, ‘বেলা তিনটার দিকে আমরা জানতে পারি, সবুজ সিকদার, অর্থাৎ নকল সাজিদ সরকার বেইলি রোডে অবস্থান করছেন। সঙ্গে সঙ্গে আমরা গ্রেপ্তারের উদ্দেশ্যে রওনা হই।

ঠিক বেলা ৩টা ৪৫ মিনিটে বেইলি রোড থেকে তাঁকে গ্রেপ্তার করি।’ নাজমুল ইসলাম আরও বলেন, ‘অনলাইনে যাঁরাই প্রতারণা করবেন, তাঁদের সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগ আইনের আওতায় আনবে। এভাবে অনলাইনে যেকেউ প্রতারিত হয়ে আমাদের সহায়তা চাইলে আমরা ব্যবস্থা নিতে প্রস্তুত।’ অভিযোগকারী সংগীত পরিচালক ও সুরকার সাজিদ সরকার ‘ছুঁয়ে দিলে মন’, ‘তাই তোমার খেয়াল’, ‘বুকের বাঁ পাশে’, ‘একটাই তুমি’সহ একাধিক জনপ্রিয় গানের সংগীত পরিচালনা করেন

অভিযুক্ত সবুজ সিকদার ফেসবুকে সাজিদ সরকার নামে আইডি খুলে তাতে গানগুলো শেয়ার করে নিজেকে সাজিদ সরকার বলে প্রচার করতেন। এ ছাড়া বিভিন্ন জনপ্রিয় সংগীতশিল্পী, সংগীত পরিচালকের সঙ্গে ছবি তুলে ফেসবুকে শেয়ার দিতেন। পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে নিজেকে সাজিদ সরকার বলে পরিচয় দিতেন। এভাবে তিনি সাজিদ সরকারের নাম–পরিচয় ব্যবহার করে তরুণ মডেল ও গায়ক-গায়িকাদের সঙ্গে মেসেঞ্জারে যোগাযোগ করতেন।

তাঁদের মডেলিং অথবা গান গাওয়ার সুযোগ করে দেওয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগ ওঠে। বছরখানেক আগে আসল সাজিদ সরকারের কাছে নকল সাজিদ সরকারের এই কর্মকাণ্ডের খবর আসতে থাকে; কিন্তু কোনোভাবেই তাঁকে খুঁজে বের করা যায়নি। এরই মধ্যে সবুজ সিকদারের নকল সাজিদ সরকার সাজার বিষয়টি চলে আসে কয়েকটি গণমাধ্যমেও। গত ৩০ জানুয়ারি প্রথম আলোর ক্রোড়পত্র ‘আনন্দ’তে ‘আসল সাজিদ নকল সাজিদ’ শিরোনামে একটি প্রতিবেদন ছাপা হয়।

প্রতারণার অভিযোগে সবুজ সিকদার গ্রেপ্তার হওয়ার খবরে আনন্দিত সাজিদ সরকার। এ কারণে তিনি গণমাধ্যম এবং সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। সাজিদ সরকার বলেন, ‘দীর্ঘদিন ধরেই আমি অস্বস্তির মধ্যে ছিলাম।

আমার নামে প্রতারণা করার কারণে ঠিকমতো গানেও মনোনিবেশ করতে পারছিলাম না। শেষ পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করা হয়েছে, এখন ভালো লাগছে। আমি চাই, তাঁর সঠিক বিচার হোক। এটি শিক্ষাণীয় হয়ে থাকবে।’


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর