ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

তামিল ছবির নকল ‘প্যারাসাইট’

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১২:২১:২০
তামিল ছবির নকল ‘প্যারাসাইট’

কদিন আগেই বিনোদন অঙ্গনের সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার ‘অস্কার’ জিতেছে ‘প্যারাসাইট’ ছবিটি। অবশ্য আগে থেকেই ছবিটি নানা কারণে ছিল আলোচনায়। ভিন্নধারার গল্পের কারণে এটি নজর কাড়ে সমালোচক-চলচ্চিত্রবোদ্ধাদের। তবে এবার বিতর্কে জড়িয়েছে ছবিটি। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদনে জানা যায়, তামিল ছবির প্রযোজক

জি এন থেনাপ্পান দাবি করেছেন, ‘প্যারাসাইট’-এর গল্প নেওয়া হয়েছে ‘মিনসারা কাননা’ ছবি থেকে। ১৯৯৯ সালে দক্ষিণী সুপারস্টার বিজয় অভিনীত ছবিটি মুক্তি পায়। তাঁর দাবি, অস্কারজয়ী ছবি ‘প্যারাসাইট’-এর সঙ্গে হুবহু মিল রয়েছে ওই ছবির গল্পের। তবে কেবল অভিনয় করেই ক্ষান্ত থাকেননি প্রযোজক থেনাপ্পান। আন্তর্জাতিক আইনজীবীর মাধ্যমে কোরিয়ান পরিচালক বন জুং হোকে নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া একাডেমি অ্যাওয়ার্ডসে চারটি বিভাগে অস্কার জিতেছে দক্ষিণ কোরিয়ার ছবি ‘প্যারাসাইট’। জনপ্রিয়তা পাওয়া এই ছবির জন্য পরিচালক বন জুং হো প্রশংসা কুড়িয়েছেন প্রচুর। সাম মেন্ডিস, মার্টিন স্করসিসে, ট্যারেন্টিনোর মতো নামজাদা পরিচালকদের পেছনে ফেলে সেরা পরিচালকের খেতাব পেয়েছেন বন।

এশীয় ছবির ক্ষেত্রেও এ বছরের অস্কার একটা মাইলস্টোন হয়ে থাকবে। এই প্রথম কোনো বিদেশি ছবি মূল অস্কার জিতেছে। কিন্তু এতসব সাফল্যের মধ্যে এবার যোগ হলো নতুন বিতর্ক। দুই এশীয় দেশের দুই ছবির এই অন্যরকম যুদ্ধের দিকে এখন তাকিয়ে সবাই। বনের বিরুদ্ধে থেনাপ্পানের আনীত অভিযোগের সত্যতা কতটুকু মেলে, সেটিই এখন দেখার বিষয়।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর