ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

যুব টাইগাইরদের নিয়ে মুখ খুললেন ভারতের প্রধান কোচ

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১১:৩৫:০৮
যুব টাইগাইরদের নিয়ে মুখ খুললেন ভারতের প্রধান কোচ

বাংলাদেশের বিপক্ষে ফাইনাল হারের আক্ষেপে এখনো পুড়ছে ভারতীয় যুবারা। চারবার শিরোপা জেতা ভারতকে বুড়ো আঙুল দেখিয়ে প্রথমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। আর এই টাইগারদের নেতা হিসেবে মাঠে ছিলেন আকবর আলী।

বাংলাদেশের বিপক্ষে ফাইনাল হারের আক্ষেপে এখনো পুড়ছে ভারতীয় যুবারা। যদিও দলের প্রধান কোচ পরশ মহামব্রে মনে করেন, ফাইনাল ম্যাচটা ছিল ‘অফিসে একটা বাজে দিন কাটানোর’ মতো ব্যাপার।

তিনি বলেন, ‘ফাইনালের দিনটা আমাদের পক্ষে ছিল না। আমাদের জন্য এটা ছিল শুধু অফিসে একটা বাজে দিন কাটানো। তবে, পুরো টুর্নামেন্ট মাথায় রাখলে আমাকে বলতেই হয় যে, এই ছেলেগুলো অনেকদূর যাবে। তারা যেমন দক্ষতা দেখিয়েছে-সেটা অবিশ্বাস্য। আমি বিশ্বাস করি ওদের অনেক সামনে এগোনোর সম্ভাবনা আছে। আশা করব ওপরের পর্যায়েও ওরা আলো ছড়াবে।’

ফাইনালে নিজেদের ব্যাটিং বিপর্যয়ের ব্যাখ্যা দিয়ে এই কোচ বলেন, ‘সত্যি কথা বলতে, উইকেটটায় ব্যাট করা খুব একটা সহজ ছিল না। টসটা খুবই গুরুত্বপূর্ণ ব্যাপার ছিল। এখন মনে হচ্ছে ওটাই মূল ব্যাপার ছিল। বৃষ্টি হওয়ায় আগের দিন পুরোটা সময় উইকেট ঢাকা ছিল। উইকেটে আর্দ্রতা ছিল। তাই, ওদের সিমাররা অনেক ভালো করেছে। আমাদের জন্য ব্যাটিংটা কঠিন হয়ে যায়।

বোর্ডে বড়ো স্কোর জমা করতে না পারলেও আমাদের খুব বেশি ভুল ছিল না। জশস্বী (জসওয়াল) ভালো ব্যাট করেছে। আমাদের কয়েকটা ভালো জুটি হয়েছে। কিন্তু, মিডল অর্ডারের ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছে। আমরা ২৫-৩০টা রান কম করে ফেলেছিলাম। এই উইকেটে ২২০-এর ওপর যে কোনো রান করতে পারলেই আমাদের ভালো সুযোগ থাকত।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর