ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

‘বিয়ের আগে তো পেঁয়াজ–রসুন ছাড়া ভালোবাসা’

২০২০ ফেব্রুয়ারি ১৬ ১০:০৫:১৪
‘বিয়ের আগে তো পেঁয়াজ–রসুন ছাড়া ভালোবাসা’

১৪ ফেব্রুয়ারি ছিল ভালোবাসা দিবস। ভালোবাসার আবেগ, অনুভূতি আর সম্পর্কের নিবিড় বন্ধনের গল্প শোনাতে তাই ভালোবাসা দিবসে মুখোমুখি হয়েছিলেন এমন এক দম্পতি, যাঁরা আমাদের অত্যন্ত প্রিয় দুজন মানুষ জুঁই ও মোশাররফ করিম। তাঁরা এসেছিলেন ‘সিবিএল মানচি চাংকি

চক ভালোবাসার দিনে ভালোবাসার গল্প সিজন ২’ আয়োজনে তাঁদের ভালোবাসার গল্প শোনাতে। উপস্থাপনায় ছিলেন জান্নাতুল পিয়া। পিয়ার প্রথম প্রশ্নই ছিল, ‘কে প্রথম ভালোবাসার কথা জানিয়েছিল?’ মোশাররফ করিম জানালেন, জীবনের কোনো ক্ষেত্রেই তিনি প্রথম হতে না পারলেও এ ব্যাপারে তিনি প্রথম হয়েছেন। ভালোবাসার কথা প্রকাশের ক্ষেত্রে তিনিই প্রথম এগিয়ে এসেছিলেন। পিয়া প্রশ্ন করলেন, ‘কত বছর হলো বিয়ের?’ জুঁই জানান, ১৫ বছর।

বিয়ের আগের নাকি পরের জীবন, কোনটা বেশি সুখকর, এমন প্রশ্নে জুঁই জানান, তিনি বিয়ের পরের জীবনটাকেই বেছে নিলেন। মোশাররফ করিম বললেন, বিয়ের আগের ভালোবাসাটা পেঁয়াজ–রসুন ছাড়া, বিয়ের পরেরটা এগুলোসহ যেখানে বাস্তবতাও থাকে। পিয়া বললেন, নতুন প্রজন্ম তো বিয়েকে প্রচণ্ড ভয় পাচ্ছে, তাদের নিয়ে কিছু বলেন। মোশাররফ করিম বলেন, ‘ভয় পেলে করার দরকার নেই। আমার মতে সম্পর্কের পাশাপাশি সময়টাকেও উপভোগ করা উচিত।’

মোশাররফ করিমের পাশাপাশি জুঁইকেও এখন টিভির পর্দায় পাওয়া যায়। মোশাররফ করিম বললেন, ‘জুঁই পর্দায় আমার থেকেও বেশি সাবলীল।’ মোশাররফ করিম মঞ্চে অনেক দিন ছিলেন, সেই ব্যাপারে কিছু জিজ্ঞাসা করলে তিনি বলেন, মঞ্চটাকে মিস করেন।

স্বপ্নের মতো ছিল থিয়েটারের জীবনটা। জুঁই জানালেন, শেষ তিন-চার বছর ধরেই মোশাররফ করিম তাঁকে ফুল উপহার দেন। তবে এই বছর এখনো দেননি বলে আক্ষেপও করেন। এভাবেই মোশাররফ করিমের হাস্যরসাত্মক কথা ও দুজনের খুনসুটির মাধ্যমে এগিয়ে যায় তাঁদের ভালোবাসার গল্প।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর