ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

শুটিং করেই জন্মদিন কাটছে ঝুমুরের

২০২০ ফেব্রুয়ারি ১৫ ১৪:২১:২২
শুটিং করেই জন্মদিন কাটছে ঝুমুরের

এই সময়ের তুমুল আলোচিত অভিনেত্রী সারিকা সাবার জন্মদিন আজ। একটি নাটকের চরিত্র কীভাবে একজন অভিনেত্রীর জীবনে ব্যাপক প্রভাব ফেলতে পারে, তার বড় উদাহরণ তিনি। বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচারিত তুমুল জনপ্রিয় নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ তাঁর অভিনীত ‘ঝুমুর’ চরিত্রটি ক্যারিয়ারে যোগ

করেছে ভিন্নমাত্রা। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় এই নাটকে ‘ঝুমুর’ চরিত্রটি এতটাই জনপ্রিয়তা পেয়েছে যে অনেকেই তাঁকে হরহামেশা ‘ঝুমুর’ নামে ডাকছেন। জন্মদিন কীভাবে কাটছে? এমন প্রশ্নের উত্তরে আজ (১৫ ফেব্রুয়ারি) দুপুরে সারিকা সাবা বলেন, “আপনাদের ‘ফ্যামিলি ক্রাইসিস’ নিয়েই জন্মদিন কাটছে।

ঝুমুর সেজে সেটে বসে আছি। শুট করছি। এখানে সবাই আমাকে শুভেচ্ছা জানিয়েছেন।” আজ সারা দিন একান্তভাবে বিশেষ দিনটি উদযাপন করা হবে না সারিকার। কারণ ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর শুট চলবে আজ রাত ১০টা পর্যন্ত। অভিনেত্রী জানালেন, শুটিং শেষে কিছু হলেও হতে পারে। আর আজ না হলে আগামীকালটা উদযাপনের জন্য তুলে রাখবেন।

শৈশব থেকে নাচের প্রতি তুমুল আগ্রহ ছিল সারিকার। টানা ছয় বছর নাচ শিখেছেন। বিজ্ঞাপন দেখতে দেখতে একসময় নিজেকে পর্দায় দেখার ইচ্ছে জন্মায়। সুযোগও আসে। আদনান আল রাজীবের নির্দেশনায় হারপিকের ৪০ বছর উদযাপনের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। এরপর তিনি নির্মাতা রেদওয়ান রনি, আশফাক উজ্জামান বিপুল, মোস্তফা সরয়ার ফারুকীর বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন।

নাট্যজগতে সারিকার পদার্পণ এনটিভিতে প্রচারিত দর্শকপ্রিয় নাটক ‘ফ্রেন্ডস’-এর মাধ্যমে। ২০১৭ সালে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় ওই নাটকে সারিকার অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়। এরপর পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকার কারণে এক বছরের জন্য বিরতি নেন অভিনয় থেকে। তবে ফিরে এসে নতুন উদ্যমে কাজ শুরু করেন। এ পর্যায়ে কাজল আরেফিন অমির ‘মেয়ে’ নাটকে অভিনয় করে আলোচনায় আসেন তিনি।

এরপর একই পরিচালকের ‘জাস্ট চিল’সহ অন্যান্য পরিচালকের ‘বিউটিফুল’, ‘মুঠোফোন’, ‘লাভলি ওয়াইফ’, ‘অন্য প্রেমের গল্প’সহ আরো বেশ কিছু নাটকে অভিনয় করে প্রশংসিত হন। এরই মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ গ্র্যাজুয়েশন করেছেন সারিকা সাবা।

যা হোক, ‘ফ্যামিলি ক্রাইসিস’ সারিকার ক্যারিয়ারকে অন্য উচ্চতায় নিয়ে গেছে। শুধু টেলিভিশনের পর্দায় ‘ফ্যামিলি ক্রাইসিস’ দেখতে গৃহবাসী হচ্ছেন না দর্শক, অনলাইনেও দেখে নিচ্ছেন। এরই মধ্যে ধারাবাহিকটির ৯৪ পর্ব সম্প্রচার হয়েছে। পারিবারিক টানাপোড়েনের গল্প নিয়ে ‘ফ্যামিলি ক্রাইসিস’-এর রচনাকার মারুফ রেহমান। পরিচালনা করছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

সপ্তাহে দুদিন, প্রতি মঙ্গল ও বুধবার রাত ৯টা ৪০ মিনিটে এনটিভিতে প্রচারিত হচ্ছে ‘ফ্যামিলি ক্রাইসিস’। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—শহিদুজ্জামান সেলিম, শর্মিলী আহমেদ, রুনা খান, রোজী সিদ্দিকী, মুনিরা ইউসুফ মেমী, মনিরা আক্তার মিঠু, সোহেল খান, শবনম ফারিয়া,

শামীম হাসান সরকার, মুকিত জাকারিয়া, মিথিলা, সানজানা সরকার রিয়া, সারিকা সাবা, জিয়াউল হক পলাশ, এম এন রাজু, শিশুশিল্পী রাইসাসহ অনেকে। এ ছাড়া নাটকটি দেখা যাচ্ছে ইউটিউব, ফেসবুকসহ অন্যান্য ডিজিটাল প্ল্যাটফর্মেও।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর