ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

চলে গেলেন ‘মুভি মোগল’ এ কে এম জাহাঙ্গীর খান

২০২০ ফেব্রুয়ারি ১৫ ১৩:০০:২৭
 চলে গেলেন ‘মুভি মোগল’ এ কে এম জাহাঙ্গীর খান

বাংলাদেশের চলচ্চিত্রে একের পর এক সুপার-ডুপার হিট সিনেমা প্রযোজনা করে ‘মুভি মোগল’ হিসেবে উপাধি পেয়েছিলেন এ কে এম জাহাঙ্গীর

খান। আজ সকাল ১১টা ৩০ মিনিটে না ফেরার দেশে চলে গেলেন চলচ্চিত্রের এই বিশিষ্ট প্রযোজক (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। হাসপাতাল ও তার সঙ্গে দীর্ঘ সময় কাজ করা সাংবাদিক আবদুল্লাহ জেয়াদ সূত্রে জানা গেছে, তিনি অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন। আজ সকাল ১১টা ৩০ মিনিটে ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

উল্লেখ্য, ‘নয়নমণি’, ‘তুফান’, ‘বাদল’, ‘কুদরত’, ‘রাজসিংহাসন’, ‘রাজকন্যা’, ‘সওদাগর’, ‘সীমানা পেরিয়ে’, ‘সূর্যকন্যা’, ‘মা’, ‘শুভদা’, ‘চন্দ্রনাথ’, ‘রঙিন রূপবান’, ‘রঙিন কাঞ্চনমালা’, ‘আলীবাবা চল্লিশ চোর’, ‘প্রেম দিওয়ানা’, ‘বাবার আদেশ’ এবং ‘রঙিন নয়নমণির’ মতো সুপারহিট সিনেমা তিনি দর্শকদের উপহার দিয়েছিলেন।

চলচ্চিত্রে তার অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ১৯৭৮ সালে জনপ্রিয় পত্রিকা চিত্রালীর সম্পাদক আহমদ জামান চৌধুরী তাকে ‘মুভি মোগল’ হিসেবে আখ্যায়িত করেন। নিজের প্রযোজনা সংস্থা আলমগীর পিকচার্সের ব্যানারে নির্মিত ৪৩টি সিনেমার প্রিন্ট, পোস্টার, ফটোসেট, অ্যালবাম বাংলাদেশ ফিল্ম আর্কাইভকে প্রদান করেন এ কে এম জাহাঙ্গীর খান।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর