ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

মেসির কোনো বিশ্রাম নেই

২০২০ ফেব্রুয়ারি ১৫ ১০:৪৫:২৮
মেসির কোনো বিশ্রাম নেই

মৌসুমের শুরু থেকেই বার্সেলোনার দায়িত্ব যেন পুরোটাই লিওনেল মেসির কাঁধে। দলের প্রয়োজনে নিজের সবটুকুই দিয়ে আসছেন ক্যারিয়ারের শুরু থেকেই। তবে চলতি ২০১৯-২০২০ মৌসুমে মেসির ওপর দায়িত্বটা যেন একটু বেশিই। তাই তো বার্সেলোনার হয়ে শেষ ১৬টি লিগ ম্যাচে টানা খেলেছেন

মেসি মৌসুমের শুরুর দিকে ইনজুরির কারণে কয়েক সপ্তাহ দলের বাইরে ছিলেন মেসি। এরপর ইনজুরি থেকে ফিরে যেন বিশ্রাম নেওয়ার আর সময়ই নেই মেসির। দলের একের পর এক ইনজুরির পরও নিজেকে সুস্থ রেখে খেলেছেন সবগুলো ম্যাচ। লুইস সুয়ারেজ পায়ের ইনজুরির কারণে আগেই ছিটকে গেছেন পুরো মৌসুমের জন্য। এরপর উসমান দেম্বেলেও যোগ দিয়েছেন সুয়ারেজের দলে। মাঠের বাইরে পুরো মৌসুমই কাটাতে হবে দেম্বেলেকেও।

আর তাই তো দলের আক্রমণভাগের পুরো দায়িত্বটাই এখন মেসির কাঁধে। তাই তো বিশ্রাম নেওয়ার সময় নেই মেসির কাছে। কোপা দেল রে'র কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ায় কেবল লা লিগা আর উয়েফা চ্যাম্পিয়নস লিগের জন্যই লড়বে বার্সেলোনা। তবে এই দুই শিরোপার জন্য লড়তে মৌসুমের শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতে হবে তাদের। তাই তো আক্রমণ ভাগের সেনাপতি মেসিকে বাকী সময়ের পুরোটা জুড়েই তাকে লাগবে বার্সার।

গেল বছরের ৬ অক্টবর সেভিয়ার বিপক্ষের ম্যাচের পর থেকে লিওনেল মেসি লা লিগায় টানা ১৬টি ম্যাচ খেলেছেন এবং যার মধ্যে ১৪৩৯ মিনিট মাঠেই ছিলেন তিনি। বিশ্রাম বলতে কোপা দেল রে'র ম্যাচে ইবিজা এবং উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষের ম্যাচে বিশ্রামে ছিলেন মেসি। সব মিলিয়ে এই মৌসুমে মেসি খেলেছেন ২১৯০ মিনিট। অর্থাৎ মৌসুম জুড়ে এমনই ব্যস্ত থাকতে হবে মেসিকে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর