ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

হীরালাল সেন পদক পেলো ‘আলফা’

২০২০ ফেব্রুয়ারি ১৫ ০০:০৯:১২
হীরালাল সেন পদক পেলো ‘আলফা’

‘হীরালাল সেন পদক-১৪২৬’ জিতলো নাসিরউদ্দিন ইউসুফ পরিচালিত এবং ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘আলফা’। বসন্তের ঠিক আগের সন্ধ্যায় বৃহস্পতিবার ‘আলফা’র জন্য ‘আমার ভাষার

চলচ্চিত্র উৎসব ১৪২৬’-এর শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের হাত থেকে টিমের পক্ষে ‘হীরালাল সেন পদক’ গ্রহণ করেন অভিনেত্রী দিলরুবা দোয়েল। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান। হীরালাল পদক পাওয়ায় তথ্যমন্ত্রী এ সময় ইমপ্রেস টেলিফিল্ম ও ‘আলফা’ সিনেমার সঙ্গে জড়িত সবাইকে অভিনন্দন জানান। ৯ই ফেব্রুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শুরু হয় ‘আমার ভাষার চলচ্চিত্র উৎসব’।

এ বছর নিয়ে ১৯ বারের মতো বাংলা চলচ্চিত্রের বৃহৎ এই উৎসব অনুষ্ঠিত হলো। ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আয়োজিত এই উৎসবের মাধ্যমে বাংলা চলচ্চিত্রের স্বর্ণোজ্জ্বল ইতিহাস এবং সমসাময়িক বাংলা চলচ্চিত্রকে তুলে ধরা হয় সাধারণ দর্শকের দ্বারপ্রান্তে।

তারই ধারাবাহিকতায় এই আসরে এবার দেখানো হয় গেল গত বছরে মুক্তিপ্রাপ্ত বেশকিছু আলোচিত চলচ্চিত্রসহ কালজয়ী কিছু বাংলা ছবিও। এ বছর চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি পুরোনো দিনের বাংলা সিনেমার ফেস্টুন প্রদর্শনী, বাংলা চলচ্চিত্র বিষয়ক তথ্যচিত্র প্রদর্শন এবং চলচ্চিত্র নিয়ে ছিল মত বিনিময় সভা।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর