ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

তারকাদের চোখে ভালোবাসা

২০২০ ফেব্রুয়ারি ১৪ ১৩:২৪:১৪
তারকাদের চোখে ভালোবাসা

ভালোবাসা একটি মানবিক অনুভূতি এবং আবেগকেন্দ্রিক একটি অভিজ্ঞতা। ভালোবাসা দিবস উপলক্ষে তারকারা জানিয়েছেন তাদের মনের কথা একটি আপেক্ষিক বিষয়... মেহজাবিন আমি মনে করি, ভালোবাসা সাগরের চেয়েও গভীর। যার কোনো কূল-কিনারা পাওয়া যায় না। তাই ভালোবাসার কোনো শেষ নাই। তবে মানুষের মাঝে এসে

এটা কখনও গভীর ও কখনও বা সংকীর্ণ হয়ে ওঠে। ভালোবাসার মতো পবিত্র বিষয়কেও আমরা বিতর্কিত করে তুলি। এটা ঠিক নয়। তারপরও আমরা মানুষের ভালোবাসার জন্যই বেঁচে আছি। সমাজে এখন যে অবক্ষয়। এটাকে মুছে ফেলতে হলে ভালোবাসার কাছে ফিরে যেতে হবে আমাদের। বৃষ্টির ঝিরিঝিরি শব্দের সময় প্রিয়ার কথা মনে হলে অন্যরকম ভালোবাসার জন্ম দেয়। আবার মায়ের আঁচলে মুখ মুছতে গেলে অন্যরকম ভালোবাসা পাওয়া যায়। আবার বোনের মমতার আবেশও অন্যরকম।

সবকিছু মিলিয়ে বলা যায়, আসল ভালোবাসার শেষ নেই। আবার বোনের মমতার আবেশও অন্যরকম। সবকিছু মিলিয়ে বলা যায়, আসল ভালোবাসার শেষ নেই। আবার বোনের মমতার আবেশও অন্যরকম। সবকিছু মিলিয়ে বলা যায়, আসল ভালোবাসার শেষ নেই। আবার বোনের মমতার আবেশও অন্যরকম। সবকিছু মিলিয়ে বলা যায়, আসল ভালোবাসার শেষ নেই।

তানজিন তিশা ভালোবাসার সংজ্ঞা আছে কি? তানজিন তিশা মানুষে মানুষে ভালোবাসা হতে পারে। প্রকৃতির সঙ্গেও ভালোবাসা হতে পারে। জলেস্থলে সব জায়গাতেই ভালোবাসা বিদ্যমান। আমি ভালোবাসার কোনো সংজ্ঞা খুঁজে পাইনি। অনেকের মতো আমারও প্রশ্ন- ভালোবাসার কোনো সংজ্ঞা আছে কি? আমি ভালোবাসা খুঁজি আমার ছেলের মধ্যে। আমার ভাই-বোনের মধ্যে। তবে ভালোবাসার নানা রূপ আছে। প্রেমিকের ভালোবাসার সঙ্গে অন্য কোনো ভালোবাসার মিল খুঁজে পাওয়া যাবে না। আমার জীবনে একবার এসেছিল সেইরকম এক ভালোবাসা।

যার হাতছানিতে আমি সাজানো ঘর ছেড়ে চলে যাওয়ার পরিকল্পনা করেছিলাম। কিন্তু একসময় মনে হলো, চোরাবালিতে স্বপ্নপ্রাসাদ গড়া যায়, কিন্তু টিকে থাকে না। সেই স্বপ্নের প্রাসাদকেও ভালোবাসার স্থানে জায়গা দিতে হয়। জীবনের ছোট ছোট দুঃখ-কষ্টগুলোও ভালোবাসা দিয়ে আঁকড়ে থাকতে হয়। বিদ্যা সিনহা মিম অপার বিস্ময়ের এক শব্দ বিদ্যা সিনহা মিম প্রতিটি জুটির কাছে যদি জানতে চাওয়া হয় তার ভালো লাগার মুহূর্তগুলো কোনটি? তবে হয়তো সবই বলবে, তার প্রিয় মানুষটির সঙ্গে কাটানো সময়গুলোর কথা। আর যদি কষ্টের কথা জানতে চাওয়া হয়, তবে অনেকের মুখ থেকে শোনা যাবে প্রিয় মানুষটির কাছ থেকে পাওয়া কোনো কষ্টের কথা। আসলেই ভালোবাসা কেমন জানি, তাকে কোনোভাবেই বলে শেষ করা যায় না। ভালোবাসার কোনো সংজ্ঞা দেওয়া যায় না।

বিভিন্ন মানুষের ভালোবাসার ধরন বিভিন্ন রকমের। তবে সব রকমের মধ্যেই একটি মিল পাওয়া যাবে। আর তা হচ্ছে, সে তার প্রিয় মানুষটির পাশে পাশেই থাকতে বেশি পছন্দ করে। তাকে বোঝার চেষ্টা করেন। আর এটি ভালোবাসার জন্য বড় একটি চাওয়া। তারপরও কিন্তু প্রকৃত ভালোবাসার দেখা মিলছে বর্তমান সময়ে। আমার কাছে মনে হয়, অপার বিস্ময়ের এক শব্দ। ভালোবাসার মানুষটি তার অপরজনকে ভালোভাবে জানবে, বুঝবে ও তার দুঃখ-সুখের সঙ্গী হবে। প্রিয় মানুষটিকে বুঝতে পারলেই ভালোবাসা সফল হয়।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর