ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

মালদ্বীপ থেকে রক্তাক্ত হয়ে ফিরছে আবাহনী

২০২০ ফেব্রুয়ারি ১২ ২০:৪৫:৪৬
মালদ্বীপ থেকে রক্তাক্ত হয়ে ফিরছে আবাহনী

নির্ধারিত সময় পেরিয়ে ম্যাচের অতিরিক্ত সময় তখন। জয়ের বিকল্পহীন ঢাকা আবাহনী তখনও জালের সন্ধান পায়নি। মালদ্বীপের দল মাজিয়া এস অ্যান্ড আরসির ডিফেন্ডারকে বিট করে থ্রো আদায় করে নেয় আবাহনী। মিনিটেই সেই থ্রো রূপ নেয় হাতাহাতিতে। হাতাহাতি থেকে মারামারি।

শেষে রক্তাক্ত অবস্থায় মাঠ ছাড়তে হয় আবাহনীকে! বিজ্ঞাপন ভুল পড়ছেন না। সংবাদের ছবিতেই স্পষ্ট দেখা যাচ্ছে আবাহনীর কিরগিজস্তানের মিডফিল্ডার এডগার বার্নহার্ড রক্তাক্ত অবস্থায় মাঠ ছাড়ছেন। এএফসি কাপের বাছাইপর্বের দ্বিতীয় লেগ খেলতে মালদ্বীপে গিয়ে অ্যাওয়ে ম্যাচ খেলার সময় এমন ঘটনা ঘটেছে। দেশটির রাশমি ধান্ডু স্টেডিয়ামে মাজিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নেমেছিল আবাহনী। বিজ্ঞাপন ম্যাচের বয়স তখন নির্ধারিত সময় ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত মিনিটে। জয়ের জন্য গোলের জন্য মরিয়া আবাহনী। মাঠে তখন থমথমে অবস্থা।

৯৩ মিনিটে থ্রো আদায় করে নেয় আবাহনী। বল দখলে সোহেল রানা আর মাজিয়ার ৩১ নম্বর জার্সি পরিহিত ডিফেন্ডার ইব্রাহিম আইশামের মধ্যে দ্বৈরথে জিতে যায় একাদশে মাঠে নামা সোহেল। বল কুড়িয়ে থ্রো করার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন সোহেল। হঠাৎ মাজিয়ার কোচ মার্জান সেকুলোভস্কি সোহেলের জার্সি টেনে ধরেন। সেখান থেকেই হাতাহাতি ঘটনার সূত্রপাত। সোহেল বল নিয়ে দাঁড়িয়ে সেই কোচকে কী জানি বলছিলেন। দূর থেকে সেই ৩১ নম্বর জার্সি পরিহিত ডিফেন্ডার ইব্রাহিম আচমকা এসেই সোহেলের গায়ে ধাক্কা দিয়ে ফেলে দেন।

একেবারে ‍হুড়মুড় করে দুই ডাগআউট থেকে খেলোয়াড়-কর্মকর্তারা এসে একটা অস্বস্থিকর পরিস্থিতির অবতরণ ঘটে। এই ঘটনায় আহত হন আবাহনীর মিডফিল্ডার এডগার। রক্তাক্ত অবস্থায় মাঠ ছাড়েন তিনি। আশ্চর্যজনক হলেও সত্য এই ঘটনায় কোন কার্ডই দেখাননি দায়িত্বপ্রাপ্ত রেফারি।

৩-৪ মিনিট খেলা বন্ধ থেকে ম্যাচ শুরু হয়। গোলশূন্য ড্র করে এবারের মতো এএফসি পর্বকে বিদায় বলতে হয় আবাহনীকে। ওই মুহূর্তে দায়িত্ব নিয়ে হাতাহাতির ঘটনা এড়িয়ে গিয়ে মাঠে ফিরতে পারতো বলে ম্যাচ শেষে জানিয়েছে আবাহনীর কোচ মারিও লেমস, ‘ক্লাস শো করতে পারেনি আমার ছেলেরা।

তাদের দায়িত্ব নিয়ে খেলা উচিত ছিল। তারা মারামারিতে জড়িয়ে পড়েছে ওই মুহূর্তে।’ ম্যাচ জেতা হয়নি আবাহনীর। মালদ্বীপ থেকে একটা তিক্ত অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরতে হচ্ছে লেমসের শিষ্যদের।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর