ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

সেরা অভিনেতার অস্কার পেলেন মোদি

২০২০ ফেব্রুয়ারি ১১ ১৩:০৯:৩৬
সেরা অভিনেতার অস্কার পেলেন মোদি

সেরা অভিনেতার অস্কার পেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কথাটা শুনতে একটু অবাগ লাগলেও সত্যিই কিন্তু তাই। অনেকে ভাবতে পারেন অস্কারতো শুধু বিনোদন জগতকে ঘিরে পাওয়া যায়। তাহলে রাজনীতিবিদ হয়ে কীভাবে অস্কার পুরস্কার পেতে পারেন। শুধু চলচ্চিত্র জগত নয়, ভিন্ন ধারার অস্কার আয়োজিত হল ভারতবর্ষেও। যার ছিল আয়োজক দেশের প্রধান বিরোধী রাজনৈতিক দল কংগ্রেস।

কংগ্রেস টুইটারে নিজস্ব ‘অস্কার’ অনুষ্ঠানের আয়োজন করে এবং রাজনৈতিক প্রতিপক্ষদের বিশেষ বিশেষ বিভাগে সম্মাননা তুলে দিয়েছে। কংগ্রেসের দেয়া এ অস্কার প্রাপ্তদের তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং দিল্লি বিজেপির প্রধান মনোজ তিওয়ারি।

সোমবার সকালে লস অ্যাঞ্জেলেসে আকাডেমি পুরস্কার অনুষ্ঠানের সমাপ্তির পরপরই বিরোধী এই দল টুইটারে বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ চলচ্চিত্র সম্মানের এক অভিনব সংস্করণ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। তবে কংগ্রেসের এই অস্কারে মাত্র ৪টি বিভাগ ছিল। আর প্রতি বিভাগে ছিলেন তিন জন করে মনোনীত প্রার্থী।
অস্কারে জয়জয়কার ‘জোকার’-এর, সেরা অভিনেতা জোয়াকিন ফোনিক্স।

‘নাটকীয় ভূমিকায় সেরা অভিনেতা’ জন্য কংগ্রেস আয়োজিত অস্কারের মনোনীতরা ছিলেন প্রধানমন্ত্রী মোদি, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং অরবিন্দ কেজরিওয়াল। আর দুই প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে সেরা অভিনেতার সম্মান পেয়েছেন অরবিন্দ কেজরিওয়াল! একটি ভিডিওতে দেখানো হয়েছে, কেজরিওয়াল বলছেন, ‘আমি জীবনে আর একটাও নির্বাচনে লড়ব না এবং জীবনে আমি আর কোনও পদ চাইনা।’

আরও একটি ‘সেরা অভিনেতা’র পুরস্কার দেয়া হয় ‘অ্যাকশন রোল’ বিভাগে! এর জন্য কংগ্রেস অন্য মনোনীত প্রার্থীদের অর্থাৎ বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের চেয়ে প্রধানমন্ত্রীকেই বেছে নিয়েছে।

‘খলনায়কের ভূমিকায় সেরা অভিনেতা’র পুরস্কার কংগ্রেস তুলে দিয়েছে অমিত শাহকে। অন্য ‘মনোনীত প্রার্থীরা’ হলেন যোগী আদিত্যনাথ এবং কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

‘কমেডি চরিত্রে’ সেরা অভিনেতার সম্মান পেয়েছেন বিজেপির মনোজ তিওয়ারি। এই পুরস্কারের জন্য মনোনীত অন্যরা হলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ এবং বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল।

এই ব্যাঙ্গত্মক অস্কারের জন্য কংগ্রেসকে অবশ্য প্রত্যাশিত সমালোচনার মুখেই পড়তে হয়েছে।

সূত্র: এনডিটিভি,সময় নিউজ,টিভি


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর