ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

সেরা অভিনেতার পুরস্কার জিতলেন জোকারের ফিনিক্স

২০২০ ফেব্রুয়ারি ১০ ১৪:৫৬:২০
সেরা অভিনেতার পুরস্কার জিতলেন জোকারের ফিনিক্স

অস্কারের ৯২তম আসরে সেরা অভিনেতা পুরস্কার জিতেছেন জোকার সিনেমার জোয়াকিন ফিনিক্স। অ্যান্টনিও বেনদেরাস, লিওনার্দো ডিক্যাপ্রিওর মতো অভিনেতাকে টেক্কা দিয়ে এ পুরস্কার জিতে নেন সিনেমাটির মূখ্য ভূমিকায় অভিনয় করা এই অভিনেতা। বাংলাদেশ সময় সোমবার সকালে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে তার হাতে পুরস্কার তুলে

দেন ব্রিটিশ স্টার অলিভিয়া কোলম্যান। তবে পুরস্কার হাতে নিয়ে প্রতিক্রিয়ায় সিনেমার বিষয়ে কোনো কথা না বলে জীবজন্তুর অধিকার নিয়ে কথা বলে সবাইকে অবাক করে দেন ফিনিক্স। তিনি বলেন, প্রাকৃতি ও পরিবেশ থেকে আমরা অনেক বিচ্ছিন্ন হয়ে পড়েছি। দুধ, কফি বানানোর জন্য আমরা প্রাণীগুলোকে অপহরণ করছি, মেরে ফেলছি। আমিও এক সময় এসব বিষয় নিয়ে ভাবতাম। খুবই স্বার্থপর ছিলাম। প্রাণীদেরও বেঁচে থাকার অধিকার রয়েছে। এমন বক্তব্য দেয়ার পর হঠাৎই আবেগপ্রবণ হয়ে ওঠেন এই জোকার।

প্রয়াত ভাই রিভারকে মনে পড়ে যায় তার। রিভাবের স্মরণে কয়েক লাইন কথা বলে মঞ্চ ত্যাগ করেন। উল্লেখ্য, সম্প্রতি ওয়াশিংটনে জলবায়ু পরির্বতন সংক্রান্ত প্রতিবাদে অংশগ্রহণ করে গ্রেফতার হয়েছিলেন জোয়াকিন ফিনিক্স। এবারের ৯২তম আসরে ‘পেইন অ্যান্ড গ্লোরি’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কারে মনোনীত ছিলেন অ্যান্টনিও বানদেরাস, ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউডের জন্য লিওনার্দো ডিক্যাপ্রিও, ম্যারিজ স্টোরিতে অনবদ্য অভিনয়ের জন্য অ্যাডাম ড্রাইভার, দ্য টু পপসে চমৎকার অভিনয়ের জন্য জোনাথন প্রাইস।

তবে সবাইকে রেখে মাইক্রোফোনে জোয়াকিন ফিনিক্সের নাম বলা হয়। জোকার একটি ২০১৯ সালের আমেরিকান মনোস্তাত্ত্বিক থ্রিলার চলচ্চিত্র। টোড ফিলিপসের পরিচালনায় নির্মিত এ চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন পরিচালক এবং স্কট সিলভার। ডিসি কমিক্স চরিত্রের ওপর ভিত্তি করে নির্মিত এ চলচ্চিত্রে জোকার চরিত্রে অভিনয় করেছেন জোয়াকিন ফিনিক্স।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর