ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

মুক্তিযুদ্ধ জাদুঘরে তিন দিনব্যাপী ‘স্বাধীনতা সংগীত উৎসব’

২০২০ ফেব্রুয়ারি ০৪ ১৪:৩৬:২২
মুক্তিযুদ্ধ জাদুঘরে তিন দিনব্যাপী ‘স্বাধীনতা সংগীত উৎসব’

আগামী ৬ থেকে ৮ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধ জাদুঘরের স্থায়ী তহবিল গঠনের উদ্দেশে ২০টি ব্যান্ড-সংগীত দলকে নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘স্বাধীনতা সংগীত উৎসব’। ‘মাকসুদ ও ঢাকা’-র উদ্যোগে তিন দিনব্যাপী আয়োজিত এই উৎসবের সহযোগিতায় থাকছে বিকাশ । ‘মুজিব শতবর্ষ’ উদযাপনের অংশ হিসেবে আয়োজিত এই

স্বাধীনতা সংগীত উৎসব থেকে অর্জিত অর্থ জমা হবে মুক্তিযুদ্ধ জাদুঘরের তহবিলে। আয়োজকরা জানান, স্বাধীনতা সংগীত উৎসবের মূল উদ্দেশ্য নতুন প্রজন্মের সঙ্গে মুক্তিযুদ্ধ জাদুঘরের নিবিড় যোগাযোগ গড়ে তোলার মাধ্যমে গৌরবময় মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে তাদের অবগত করা। এই উৎসবে সংগীত পরিবেশন করবেন মাকসুদ ও ঢাকা, অবসকিউর, রেনেসাঁ, ওয়ারফেজ, বাংলা ফাইভ ব্যান্ড, অবন্তী সিথি, মাদল, গানকবি, নেমেসিস, নোভা, মেঘদল, স্যাক্রামেন্ট, চিৎকার, শাহেদ ও গাছ, সভ্যতা ও ব্যান্ড, লগ্না ও সরল, বাউল এক্সপ্রেস, রেশমি ও মাটি ,সহজিয়া, আভাস।

আগামী ৬, ৭ ও ৮ ফেব্রুয়ারি প্রতিদিন দুপুর দুইটা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত উন্মুক্ত মঞ্চে এবং সন্ধ্যা সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত মূল মিলনায়তনে সংগীত পরিবেশিত হবে। উন্মুক্ত মঞ্চের প্রবেশ মূল্য ৩০০ টাকা ও মূল মিলনায়তনে প্রবেশ মূল্য ১০০০ টাকা। বিকাশ অ্যাপ এর সাজেশন বক্সে ‘ফ্রিডম মিউজিক ফেস্ট’ লোগোতে ক্লিক করে খুব সহজেই টিকিট কেনা যাবে।

৩০০ টাকা এবং ১ হাজার টাকা মূল্যের টিকিট থাকবে উৎসবের জন্য। ফেসবুক পেজ থেকে কনসার্টের সময়সূচি এবং শিল্পীর বিস্তারিত তালিকা পাওয়া যাবে। মুক্তিযুক্ত জাদুঘরে স্থাপিত বিকাশের বুথে অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে। টিকিটের পর্যাপ্ততা সাপেক্ষে উৎসবের দিনেও টিকিট সংগ্রহ করা যাবে। সম্প্রতি এই আয়োজনকে ঘিরে এক সংবাদ সম্মেন হয়।

এখানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, মাকসুদ ও ঢাকা ব্যান্ড এর মাকসুদ,বামবা সাধারণ সম্পাদক শেখ মনিরুল আলম টিপু এবং বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী সহ ব্যান্ডদল গুলোর সদস্যবৃন্দ এবং উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাগন। উল্লেখ্য, মুক্তিযুদ্ধ জাদুঘরের তহবিলে সারা বছরেই বিকাশের মাধ্যমে খুব সহজেই অনুদান দেয়া যায়। www.liberationwarmuseumbd.org/bkash/application/donation লিংকে ক্লিক করেই যেকেউ ১০০, ৫০০, ১০০০ কিংবা ১০,০০০ টাকা সহজেই মুক্তিযুদ্ধ জাদুঘর তহবিলে দান করতে পারেন।


উৎসব এর সর্বশেষ খবর

উৎসব - এর সব খবর