ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭

‘আমি রাজনীতির শিকার হয়েছি’

২০২০ জানুয়ারি ৩০ ১৪:২৫:০৫
‘আমি রাজনীতির শিকার হয়েছি’

ফেব্রুয়ারি মাসে মুক্তি পেতে পারে বিদ্যা সিনহা মিম অভিনীত নতুন সিনেমা ‘পরাণ’। সপ্তাহখানেকের মধ্যে সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেওয়া হবে ছবিটি। এ ছাড়া শাকিব খানের সঙ্গে নতুন একটি ছবিতে কাজ করার কথাবার্তাও চলছে। ইতিমধ্যে ‘ইত্তেফাক’ নামে

আরেকটি ছবির শুটিং করছেন তিনি। এসব নিয়ে গতকাল বুধবার দুপুরে কথা মিমের সঙ্গে। কেমন আছেন মিম? কী করছেন? ভালো আছি। একটা পণ্যের ফটোশুট করছিলাম। ভালোবাসা দিবসে বড়পর্দায় নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন তাহলে পরাণ ছবিটি ফেব্রুয়ারি মাসেই মুক্তি পাবে। তবে ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে না।‘পরাণ’ ছবিটা কেমন হয়েছে? আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত যতগুলো ছবিতে অভিনয় করেছি, পরাণ সেগুলোর মধ্যে অন্যতম সেরা ছবি। মুক্তির আগে যদি ঠিকঠাক মতো প্রচারণা চালানো যায়, তাহলে কিছু একটা হবে। ছবিটা খুব ভালো হয়েছে। প্রচারণা চালাতে হবে কেন, সিনেমা ভালো হলে দর্শক এমনিতেই প্রেক্ষাগৃহে যাবেন?

সময় পাল্টেছে। সিনেমার ক্ষেত্রে এখন প্রচারণা খুবই গুরুত্বপূর্ণ। আমার কাজটা যে ভালো, এটা তো দর্শককেও জানাতে হবে। প্রেক্ষাগৃহবিমুখ দর্শককে তো প্রেক্ষাগৃহে আনতে হবে। দেখার পরই তো দর্শক রায় দেবেন ভালো কি মন্দ। দর্শককে আগ্রহী করে তুলতে হবে। ‘পরাণ’ ছবিতে আপনার চরিত্রটি কেমন? এখনই সেটা বলে দিতে চাই না। চরিত্রটি খুবই বাস্তবধর্মী। কাজ করার সময় মনে হয়েছে, আমার আশপাশে সব সময় এমন একটি চরিত্র ঘোরাঘুরি করছে। ছবিটি দেখার পর দর্শকের মনে হবে সিনেমা নয়, সত্যিকারের কোনো ঘটনা পর্দায় দেখছে।ছবির গল্পটা কি সত্য ঘটনা অবলম্বনে? তা নয়। তবে পরিচালক সে রকম করে নির্মাণের চেষ্টা করেছেন।

আমাদের আশপাশের কিছু ঘটনা নিয়েই পরিচালক রায়হান রাফি সিনেমায় একটা মালা গেঁথেছেন। একই পরিচালকের ‘ইত্তেফাক’ ছবিতেও অভিনয় করছেন। দুটো ছবির গল্পে কতটা মিল আছে? পরাণ পুরোপুরি রোমান্টিক ঘরাণার সিনেমা। ইত্তেফাক রোমান্টিক-থ্রিলার। এই ছবির মধ্য দিয়ে আমি ও সিয়াম প্রথমবারের মতো বড়পর্দায় জুটি হচ্ছি। সিয়াম খুবই ভালো করছে। আমরা প্রথমবার কাজ করেছি, কিন্তু একটিবারের জন্যও মনে হয়নি এটিই প্রথম কাজ। সে অনেক বেশি ফ্রেন্ডলি।

শুটিং সেটে অনেক মজা করে। তবে কাজের সময়ে ভীষণ সিরিয়াস। সহশিল্পী সিরিয়াস হলে কাজ ভালো হয়।‘ইত্তেফাক’ ছবিতে আপনার চরিত্রটি কেমন? সেখানে আমি কলেজছাত্রী। একই কলেজের ছাত্র সিয়ামও। তবে আমার সিনিয়র। একটা পর্যায়ে আমাদের প্রেম হয়ে যায়।

এরপর এমন একটা ঘটনা ঘটে, যে গল্পটা অন্যদিকে মোড় নেয়। নতুন কাজের খবর বলুন। নতুন একটা ধামাকা প্রজেক্ট নিয়ে কথা হচ্ছে। টিএম ফিল্মসের এই ছবিটি নিয়ে অনেক দূর কথা এগিয়েছে। শিগগিরই হয়তো একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারব। সেই ছবিতে আপনার নায়ক হবেন কে? এখন পর্যন্ত যত দূর জেনেছি শাকিব খান। শুটিংয়ের দিন-তারিখ এখনো লক হয়নি। কেবল মৌখিক কথাবার্তা হয়েছে। শাকিব খানের সঙ্গে দুটি ছবি করেছেন, সেটাও বেশ বিরতি দিয়ে ... শাকিব খানের সঙ্গে আমার ছবিভাগ্য খারাপ। আমাদের প্রথম সিনেমা আমার প্রাণের প্রিয়া তো বেশ ভালো হয়েছিল। প্রত্যাশার চেয়েও ভালো। তাতে করে পরে আমাদের একসঙ্গে যত ছবি করা উচিত ছিল, সেভাবে হয়নি। কারণ কী? আপনারা জুটি হতে পারলেন না কেন?

আমি রাজনীতির শিকার হয়েছি। শাকিব ভাইকে বলেছিলাম, আপনার সঙ্গে আরও অনেক কাজ করতে চাই। দীর্ঘ বিরতির পর আমি নেতা হবো সিনেমায় অভিনয় করেছিলাম। কিন্তু ছবিটি নিয়ে ততটা হ্যাপি ছিলাম না। তাঁর সঙ্গে অভিনয় করা দুটো ছবির মধ্যে আমার প্রাণের প্রিয়া বেস্ট। স্টেজ শোতে মাঝেমধ্যে আপনাদের একসঙ্গে দেখা যাচ্ছে। তবে কি ধরে নেব রাজনীতি থেকে বের হতে পেরেছেন? তা বলা যায়। এখন আর রাজনীতি করার মতো কেউ আছে বলে মনে হয় না। অদৃশ্য যে হাত, সেটা সরে গেছে। প্রযোজকেরা চাইলেই আমরা এখন নিয়মিত ছবি করতে পারব। আপনার সমসাময়িক অনেকে বিয়ে করেছেন। আপনি বিয়ে করছেন কবে?

বিয়ে নিয়ে এখন কোনো পরিকল্পনা নেই। কাজ নিয়ে ভাবছি। বিয়ের কথা ভাবব আরও পরে।আগামী ১০–১৫ বছরের মধ্যে কোনো পরিকল্পনা আছে? (হাসি) দুই তিন বছরের মধ্যে বিয়ে করব। পাত্র ঠিক করা আছে? প্রেম করছেন? না না, আমি প্রেম করছি না। পাত্রও ঠিক করা নেই। আপনার প্রেম নিয়ে অনেক কথা শোনা যায়... অনেক কিছুই তো শোনা যায়, সব কি আর সত্য?

প্রেম কখনোই করতাম না, এখনো করছি না। একটা প্রেমও করিনি জীবনে। বিয়ের পর প্রেম করব। বিয়ে কি মায়ের পছন্দে করবেন, নাকি নিজের পছন্দে? আমি ও মা দুজনে মিলে পছন্দ করব। কেমন পাত্র পছন্দ? যে আমাকে বুঝবে, আমার কাজের প্রতি শ্রদ্ধাশীল থাকবে। যে আমাকে মানসিকভাবে সাপোর্ট করবে, আগলে রাখবে, সামলে রাখবে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর