ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

ফুটবল বিশ্বে এই প্রথম-ঃ ১২ সেকেণ্ডে ২ ফাউল, একসঙ্গে ৩ কার্ড দেখালেন

২০২০ জানুয়ারি ২৯ ১৩:৩৫:২২
ফুটবল বিশ্বে এই প্রথম-ঃ ১২ সেকেণ্ডে ২ ফাউল, একসঙ্গে ৩ কার্ড দেখালেন

ফুটবলে বিচিত্র ঘটনা হরহামেশাই ঘটে। তবে গতকাল রাতে ইংল্যান্ডের নর্দার্ন কাউন্টির ইস্ট লিগ প্রিমিয়ার ডিভিশনের ম্যাচটিতে যা ঘটেছে, সেটি একটু বেশিই বিচিত্র। মাত্র ১২ সেকেন্ডৈর ব্যবধানে দুটি ফাউল করেছেন অ্যালেক্স লো নামের এক ফুটবলার। এই অল্প সময়ের মধ্যেই তিনি প্রতিপক্ষের ডি বক্স এবং নিজেদের ডি বক্সে, দুটি ফাউল করে বসেন। যার শাস্তি হিসেবে, তিনি একই সঙ্গে দেখেছেন ৩টি কার্ড। মানে ম্যাচের রেফারি তাকে এক সঙ্গে কার্ড দেখিয়েছেন ৩টি। ২টি হলুদকার্ড, একটি লালকার্ড।

ম্যাচটিতে মুখোমুখি হয়েছিল ব্রাইডলিংটন টাউন ও অ্যালেক্স লো’র গারফোর্থ টাউন। তো ম্যাচের এক পর্যায়ে প্রতিপক্ষের ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় অ্যালেক্স লো’র গারফোর্থ। ফ্রি কিকটি ফেলা হয় ব্রাইডলিংটন টাউনের বক্সের ভেতরে। সেখানেই প্রতিপক্ষ ব্রাইডলিংটন টাউনের এক খেলোয়াড়কে ফাউল করেন অ্যালেক্স। কিন্তু ফাউল করলেও রেফারি সে যাত্রায় বাঁচিয়ে দেন।

ফাউলের বাঁশি বাজানোর পরিবর্তে খেলা চালিয়ে যান। বল নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে দ্রুত পাল্টা আক্রমণে যায় ব্রাইডলিংটন টাউন। দৌড়ে অ্যালেক্সও পৌঁছে যান নিজেদের ডি বক্সের সামনে। সেখানে গিয়ে আবারও ফাউল করে বসেন। স্লাইড ট্যাকলে ফেলে দেন প্রতিপক্ষ খেলোয়াড়কে। এবার আর মাফ তো পান-ইনি, উল্টো প্রথম ফাউলের খেসারতও তাকে দিতে হয়েছে একসঙ্গে!

রেফারি ফাউলের বাঁশি বাজিয়েই পকেট থেকে প্রথমে হলুদকার্ডটা বের করে অ্যালেক্সের সামনে উচিয়ে ধরেন। সঙ্গে সঙ্গে হাতের ইশারায় জানিয়ে দেন, এই হলুদকার্ডটা প্রথম ফাউলেল জন্য। যে ফাউলটি রেফারি প্রথমে ধরেন-ইনি। সঙ্গে সঙ্গেই একই হলুদকার্ড আবারও তাকে দেখান রেফারি। এবার ইশারা করে, জানিয়ে দেন এটা দ্বিতীয় ফাউলের জন্য। আর দুই হলুদকার্ড যেহেতু লালকার্ড, তাই রেফারিকে সঙ্গে সঙ্গে পেছনের পকেট থেকে লালকার্ডটাও বের করে অ্যালেক্সকে দেখাতে হয়েছে!

এক সঙ্গে ৩ কার্ড দেখে হতাশায়-ক্ষোভে মাথা নিচু করে মাঠ ছাড়েন অ্যালেক্স। রেফারির এই কাণ্ডে গারফোর্থের খেলোয়াড়েরা বিস্ময়ে হতবাক। ম্যাচ শেষে বিচিত্র এই ঘটনার পূর্ণ ভিডিও প্রকাশ করেছে ক্লাবটি। স্বাভাবিকভাবেই একসঙ্গে এক খেলোয়াড়কেই ৩ কার্ড দেখানোর বিস্ময়কর ঘটনাটি দ্রুত ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগের মাধ্যমে। যা দেখে চলছে হাস্যরস, ব্যঙ্গ-বিদ্রুপ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর