ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

একেবারেই একা হয়ে গেছেন মেসি

২০২০ জানুয়ারি ২৯ ১২:২৭:৪০
একেবারেই একা হয়ে গেছেন মেসি

প্রিয় বন্ধু আর সতীর্থ লুইস সুয়ারেস ছাড়া আক্রমণভাগে বার্সা অধিনায়ক যে বড্ড ‘একা’। কথার কথা নয়, বাস্তবিক অর্থেই সুয়ারেস ছাড়া মেসি ‘একা’। সেটা পরিসংখ্যানও বলছে। ২০১৪ সালে উরুগুইয়ান স্ট্রাইকার বার্সায় যোগ দেওয়ার পর দুজনে মিলে দলের ৭০ শতাংশ গোলের পেছনে সরাসরি অবদান রেখেছেন। চলতি মৌসুমের শুরুতেও দুজনের জুটিটা বেশ জমে গিয়েছিল। এর পেছনে মূল কারণ, সুয়ারেসের সঙ্গে যে বোঝাপড়া তা অন্য কোনো ফরোয়ার্ড দেখাতে পারেননি।

পরিসংখ্যান আরও বলছে, চলতি মৌসুমে চলতি মৌসুমে উসমানে দেম্বেলে, আনসু ফাতি কিংবা কার্লোস পেরেস কেউই মেসির গোলে অ্যাসিস্ট করতে পারেননি। আবার মেসিও তাদের কোনো অ্যাসিস্ট করেননি। অর্থাৎ তাদের সঙ্গে মেসির সংযোগ হচ্ছে না। তবে নতুন আসা আঁতোয়া গ্রিজম্যান অবশ্য অধিনায়ককে দু’বার অ্যাসিস্ট করেছেন। কিন্তু সুয়ারেস একাই করেছেন চার বার।

তবে এমন নয় যে, সুয়ারেস নেই বলে খারাপ খেলছেন মেসি। বরং এখনও নিজের সেরাটাই দিয়ে যাচ্ছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। কিন্তু সুয়ারেসের সঙ্গে তার যে যুগলবন্দী, সেটাই এই দল এখন মিস করছে।

বল নিয়ে দৌড়ে গিয়ে ঠিক সময়ে ঠিক জায়গায় বলটা যাকে পাঠালে অধিকাংশ সময় ফল আসতো, সেই ‘পারফেক্ট’ স্ট্রাইকারকে মিস করাটাই স্বাভাবিক। আবার মেসিও ঠিক সময়ে ঠিক জায়গায় বল পাওয়ার জন্য সুয়ারেসের ওপর অনেকটাই নির্ভরশীল। অর্থাৎ দুজন দুজনকে দারুণভাবে বুঝতে পারেন। এটাই তাদের সাফল্যের মূল রহস্য।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর