ঢাকা, মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

পাকিস্তানকে সরাসরি নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিলেন ভারত

২০২০ জানুয়ারি ২৯ ১১:১১:৩২
পাকিস্তানকে সরাসরি নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিলেন ভারত

এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের পরবর্তী আসর নিয়ে নাটক কম হয়নি। যা এখনো অব্যাহত আছে। এশিয়ার শ্রেষ্ঠত্বের আসর নিজেদের মাটিতে আয়োজন করতে মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু পাকিস্তানে যেতে শুরু থেকেই গড়িমসি করছিল ভারত। এনিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) দ্রুত সিদ্ধান্ত জানানোর কথা বলেছিল পিসিবি। অবশেষে কঠিন একটা সিদ্ধান্ত নিয়ে ফেলল বিসিসিআই। এশিয়া কাপ পাকিস্তানের মাটিতে আয়োজন করা হলে টুর্নামেন্টে অংশ নেবেন না বিরাট কোহলিরা।

তবে নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্টে অংশ নিতে আপত্তি নেই ভারতের। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এমনটাই জানিয়েছে বিসিসিআই। সেখানে বলা হয়েছে, ‘আমরা পাকিস্তানে খেলব না। তবে নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজন হলে আলোচনায় বসতে রাজি আছি।’

একই সঙ্গে বিসিসিআই জানিয়ে দিয়েছে পিসিবির সঙ্গে কোনো দ্বন্দ্ব নেই তাদের, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের কোনো ঝামেলা নেই। তবে টুর্নামেন্ট নিয়ে শুরুতে আমরা যে সিদ্ধান্ত নিয়েছি সেখানেই অনড় থাকব। সিদ্ধান্ত পাল্টানোর কোনো সুযোগ নেই।’

সবশেষ ২০১৮ সালে এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। ওই আসরের স্বাগতিক স্বত্ব পেয়েছিল ভারত। কিন্তু পাকিস্তানের সঙ্গে রাজনৈতিক অস্থিরতার কারণে টুর্নামেন্ট আয়োজনের জন্য মরুর দেশটিকে বেছে নিয়েছিল বিসিসিআই।

এবারো আরব দেশে এশিয়া কাপ হবে কিনা এনিয়ে রয়েছে ঢের সংশয়। কারণ পিসিবি যে নিজেদের মাঠে টুর্নামেন্ট আয়োজনের জন্য আদাজল খেয়ে নেমেছে। ওদিকে এশিয়া কাপ আয়োজন করার আগ্রহ দেখিয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

পাক-ভারত দ্বন্দ্ব নিরসন না হলে এবং সুযোগ পেলে বিসিবি টুর্নামেন্ট আয়োজন করতে প্রস্তুত আছে বলে আভাস দিয়ে রেখেছেন নাজমুল হাসান পাপন। এর আগেও অবশ্য এমন পরিস্থিতিতে নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশে এশিয়া কাপ আয়োজন করা হয়েছিল।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর