ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

ভালোবাসা দিবসে মুক্তি পাবে কোন সিনেমা

২০২০ জানুয়ারি ২৮ ১৮:৪৯:১৫
ভালোবাসা দিবসে মুক্তি পাবে কোন সিনেমা

ভালোবাসা দিবস উপলক্ষে এখনই নানা জল্পনা প্রেমিক-প্রেমিকাদের। এ দিন যুগলেরা অন্তরঙ্গ সময় কাটান, কেউ কেউ তো বিয়েও সেরে ফেলেন বিশেষ দিনটিতে। তবে এ দিন হাত ছুঁয়ে প্রেক্ষাগৃহমুখি হন অনেক যুগল। কিন্তু আসছে ভালোবাসা দিবসে কোন সিনেমা মুক্তি পাবে? এ নিয়ে

চলছে নানা বিভ্রান্তি। বিভ্রান্তির কারণও আছে। বেশ কয়েকজন পরিচালক ঘোষণা দিয়েছেন ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে তাঁদের সিনেমা। কিন্তু বাংলাদেশে একদিনে দুটি ছবির বেশি মুক্তি দেওয়ার নিয়ম নেই।

বাংলাদেশে সাধারণত সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে মুক্তি পায় চলচ্চিত্র। তবে ছবির স্বল্পতার কারণে প্রত্যেক শুক্রবার মুক্তি পায় না। আর একই দিনে দুটি চলচ্চিত্রের বেশি মুক্তি দেওয়ার নিয়মও নেই। বিষয়টি নিয়ন্ত্রণ করে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি। তাই মুক্তির তারিখ পেতে ছবির নাম নিবন্ধন করানো বাধ্যতামূলক।

যদিও ঈদে একাধিক চলচ্চিত্র একই দিনে মুক্তি দেওয়ার নিয়ম রয়েছে। আসছে ভালোবাসা দিবসকে (১৪ ফেব্রুয়ারি, ফেব্রুয়ারি) কেন্দ্র করে নতুন ছবি মুক্তির ঘোষণা এসেছে বেশ কিছু চলচ্চিত্রের। এর মধ্যে কিছু চলচ্চিত্র এখনো সেন্সর ছাড়পত্র পায়নি। সেন্সরের অনুমতি না পেলে মুক্তির জন্য নামও নিবন্ধন করা যাবে না প্রযোজক ও পরিবেশক সমিতিতে।

এরই মধ্যে ভালোবাসা দিবসে মুক্তির জন্য ঘোষণা করা হয়েছে ছয়টি চলচ্চিত্র—নাদের চৌধুরী পরিচালিত ‘জ্বীন’, স্বপন চৌধুরী পরিচালিত ‘বৃদ্ধাশ্রম’, রায়হান রাফী পারিচালিত ‘পরাণ’, শাহীন সুমন পরিচালিত ‘পাগলের মতো ভালোবাসি’,

রবিন খান পরিচালিত ‘মন দেব মন নেব’ ও কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’। এদিকে, ভালোবাসা দিবসকে কেন্দ্র করে জাজ মাল্টিমিডিয়ার ‘ডিটেকটিভ’ ও ‘আমরা একটি সিনেমা বানাব’ শিরোনামের দুটি চলচ্চিত্র নিবন্ধন করা রয়েছে। চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির অফিস সহকারী সৌমেন রায় বাবু আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) এনটিভি অনলাইনকে বলেন,

“আগামী ১৪ ফেব্রুয়ারি মুক্তির জন্য দুটি চলচ্চিত্র নিবন্ধন করা হয়েছে। একটি জাজ মল্টিমিডিয়ার অ্যানিমেশন চলচ্চিত্র ‘ডিটেকটিভ’ ও ‘আমরা একটা সিনেমা বানাব’। এক শুক্রবার দুটি ছবির বেশি মুক্তি দেওয়ার নিয়ম নেই। যে কারণে এখান থেকে একটি চলচ্চিত্র মুক্তি না দিলে নতুন চলচ্চিত্র মুক্তির জন্য নিবন্ধন করাতে পারবে।” রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প নিয়ে নির্মিত অ্যানিমেশন চলচ্চিত্র ‘ডিটেকটিভ’। এর চিত্রনাট্য লিখেছেন তারিক আনাম খান।

এর পরিচালক, সম্পাদক, অ্যানিমেটর তপন আহমেদ। ছবিতে মহিমচন্দ্র চরিত্রে আরিফিন শুভ ও শৈলবালা চরিত্রে নুসরাত ফারিয়া কণ্ঠ দিয়েছেন। এ ছাড়া বড়বাবু চরিত্রে আলীরাজ ও মন্মথ চরিত্রে শাহরিয়াজের কণ্ঠ শোনা যাবে। ‘আমরা একটা সিনেমা বানাব’ চলচ্চিত্রটির পরিচালক আশরাফ শিশির। চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, সুমনা সোমা, স্বাধীন খসরু, মাসুম আজিজ, প্রাণ রায়, আয়শা মুক্তি, চৈতি, এলিনা শাম্মী, অরণ্য রানা প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ ও সম্পাদনা করেছেন সাব্বীর মাহমুদ। চিত্রগ্রহণ করেছেন মোহম্মদ আশরাফুল, সমর ঢালী ও সাব্বির। প্রধান শিল্প নির্দেশক সলিল মজুমদার।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর