ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

যেসব খাবার খেয়ে ১২ কেজি ওজন কমিয়েছে আশরাফুল,জানলে অবাক হবেন

২০২০ জানুয়ারি ২৮ ১৬:৪৩:০২
যেসব খাবার খেয়ে ১২ কেজি ওজন কমিয়েছে আশরাফুল,জানলে অবাক হবেন

বঙ্গবন্ধু বিপিএলে খেলার সুযোগ পাননি মোহাম্মদ আশরাফুল। কোন কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসরে দল পাননি, সেটি নিজেও জানেন না তিনি। তবে সুযোগ না পেয়ে ভালোই হয়েছে বলে মনে করেন অ্যাশ। এই ৫০ দিনে নিজের ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করেছেন তিনি। সবশেষ জাতীয় ক্রিকেটে ৭ ইনিংসে ১ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৪৩.৫০ গড়ে ২৬১ রান করেছিলেন আশরাফুল। এবার তার সামনে সুযোগ বাংলাদেশ ক্রিকেট লিগে খেলার। গত আসরের দল ইসলামী ব্যাঙ্ক পূর্বাঞ্চল এবারও দলে রেখেছে আশরাফুলকে।

শেষ আসরে ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ৫৩.৮৩ গড়ে ৩২৩ রান করেছিলেন তিনি। ধারাবাহিকতা ধরে রেখে এবারের বিসিএলেও পারফর্ম করতে চান আশরাফুল।

বর্তমান বাংলাদেশ দলের অবস্থা বিবেচনায়, এখনও টেস্ট দলে সুযোগ পাওয়া সম্ভব বলে মনে করেন তিনি। তাই নিজের ফিটনেসের প্রতি বিশেষ নজর দিয়েছেন তিনি। গত প্রায় দুই মাস ধরে তিনি ভাত-রুটি খাওয়া বন্ধ করে দিয়েছেন। যাতে করে ফিটনেসে উন্নতি ঘটাতে পারেন।

দেশের শীর্ষস্থানীয় এক দৈনিকে আশরাফুল বলেছেন, ‘৫০ দিন ভাত-রুটি বন্ধ করে দিয়েছিলাম। সবজি, মাছ, সালাদের ওপর চলেছি। এই ৫০ দিনের মধ্যে সাত–আট দিন অল্প ভাত খেয়েছি। আমার যে উচ্চতা (৫ ফুট ৩ ইঞ্চি), এটা একটা সুবিধা। ক্যারিয়ারের শুরু থেকেই ফিটনেস একেবারে খারাপ ছিল না। মাঝে ফিটনেস নিয়ে কোনো কাজ করিনি, এ কারণে একটু মুটিয়ে গিয়েছিলাম।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর