ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা, কখনোই হারিয়ে যান না: সাকিব

২০২০ জানুয়ারি ২৮ ১৫:৫৪:১৪
কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা, কখনোই হারিয়ে যান না: সাকিব

কোবি ব্রায়ান্টের মৃত্যুতে স্তম্ভিত গোটা ক্রীড়াঙ্গন।রোববার (২৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন কিংবদন্তি ব্রায়ান্ট। ৪১ বছর বয়সে ব্রায়ান্টের মর্মান্তিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাকিব।

বাংলাদেশের ক্রিকেটের বরপুত্র সাকিব আল হাসান সদ্য প্রয়াত এই কিংবদন্তিকে নিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে লিখেন, ‘যতই প্রতিভা থাকুক না কেন, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা। কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা, তাই কখনোই হারিয়ে যান না। তারা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে।

তার অকাল মৃত্যুতে আমি প্রচণ্ড শোকাহত। সেই সঙ্গে তার পরিবারের প্রতি রইল আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা।’ বিজ্ঞাপন এর আগে তাঁর মৃত্যুতে ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার লিলের বিপক্ষে জোড়া গোল করে তা উৎসর্গ করেছিলেন ব্রায়ান্টকে। সেই সাথে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, বিরাট কোহলি, রোহিত শর্মা সহ খ্যাতনামা সব খেলোয়াড়রা শোক বার্তায় কোবির প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

ব্রায়ান্টকেএনবিএর সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচনা করা হয়। লেকারসের হয়ে ২০ বছরের ক্যারিয়ারে ১৮ বার অলস্টার টিমে জায়গা করে নিয়েছিলেন তিনি। পাঁচবার ৫ বার জিতেছেন এনবিএ চ্যাম্পিয়নশিপ। দুইবার ফাইনালের এমভিপি ছিলেন তিনি। ২০০৮ সালে ছিলেন লিগের এমভিপি। ২০১৬ সালে অবসরের পর তার দুটি জার্সি- ৮ ও ২৪ নম্বর- প্রত্যাহার করে নেয় লেকারস। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য একাডেমি পুরষ্কার (অস্কার) জিতেছিলেন তিনি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর