ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

তামিম-মুশফিকদের নিয়ে ৩১ জানিয়ারি থেকে শুরু হচ্ছে নতুন মিশন

২০২০ জানুয়ারি ২৮ ১২:৫২:২৯
তামিম-মুশফিকদের নিয়ে ৩১ জানিয়ারি থেকে শুরু হচ্ছে নতুন মিশন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষের দিকে পৌঁছতেই আলোচনা শোনা যাচ্ছিলো ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ব্যাপারে। বিপিএলের পরই হবে ঢাকার প্রিমিয়ার ক্রিকেট- এমনটাই ছিলো সকলের আশা। কিন্তু এর মাঝেই হুট করে জানানো হয়, আগামী ৩১ জানুয়ারি থেকে মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক প্রথম শ্রেণির টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ। যে টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটও হয়ে গেলো আজ (সোমবার)। জাতীয় দলের খেলোয়াড়সহ মোট ৫৪ জন ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে অংশগ্রহণকারী দলগুলো।

আগের আসরে খেলা ক্রিকেটারদের মধ্যে ৬ জন করে ধরে রেখেছে চার দল। ড্রাফট থেকে বেছে নেয়া হয়েছে বাকি ৩০ জনকে। তিন রাউন্ডের এ টুর্নামেন্টে জাতীয় দলের খেলোয়াড়রা খেলবেন প্রথম ও তৃতীয় রাউন্ডে। পাকিস্তান সফরের কারণে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলা হবে না তাদের।

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, আফিফ হোসেনরা খেলবেন ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলে। মুশফিকুর রহীম, লিটন দাস, তাসকিন আহমেদদের দেখা বিসিবি উত্তরাঞ্চলে। মাহমুদউল্লাহ রিয়াদ, আবদুর রাজ্জাক, এনামুল হকদের নিয়েছে বিসিবি দক্ষিণাঞ্চল। আর ওয়ালটন মধ্যাঙ্কলে আছেন মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজরা।
এদিকে ম্যাচ ফি বাড়ছে বিসিএলেও। জাতীয় লিগে খেলোয়াড়রা পেয়েছিলেন ম্যাচ প্রতি ৬০ হাজার টাকা, বিসিএলে পেতে পারেন ৬৫ হাজার টাকা।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর