ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

পাকিস্তানে শেষ সংবাদ সম্মেলনে যা বললেন অধিনায়ক

২০২০ জানুয়ারি ২৭ ২৩:২২:০৩
পাকিস্তানে শেষ সংবাদ সম্মেলনে যা বললেন অধিনায়ক

আজ পাকিস্তান সিরিজের তৃতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। পাকিস্তান সফরের প্রথম ধাপে রিক্ত হস্তেই ফিরতে হচ্ছে বাংলাদেশকে। আর এমন ব্যর্থ সফর শেষে বাংলাদেশ অধিনায়ক মাহামুদউল্লাহ্‌ রিয়াদ জানিয়েছেন, ক্রিকেটের এই ফরম্যাটে এমন ব্যর্থতার কারণ। সিরিজ শেষ করে সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ অধিনায়ক জানালেন প্রয়োগের অভাবেই এমন বিবর্ণ দেখিয়েছে তাদের। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হওয়া এই সিরিজের প্রথম ম্যাচে ১৪১ রান করে বাংলাদেশ হারে ৫ উইকেটে।

দ্বিতীয় ম্যাচে মাত্র ১৩৬ রান করে পাকিস্তানের কাছে উড়ে যায় ৯ উইকেটে। দুই ম্যাচেই বাংলাদেশের ব্যাটসম্যানদের খেলার ধরণ ছিল অনেক প্রশ্নে ভরা। এক ম্যাচে বোলিং ভালো হলেও পরের ম্যাচে বোলাররাও ছিলেন সাদামাটা। দুই ম্যাচেই ফিল্ডিং হয়েছে সাধারণ মানের। দলের শরীরী ভাষাও ছিল নেতানো। দুই ম্যাচেই বাংলাদেশকে দেখা যায়নি লড়াই করতে। শেষ ম্যাচ বৃষ্টিতে পণ্ড না হলে হয়তো পেতে হতো হোয়াইটওয়াশের লজ্জা।

তাই এমন পরাজয়ের পরে নিজের হতাশা লুকিয়ে রাখতে পারেননি অধিনায়ক নিজে। প্রতিপক্ষকে কৃতিত্ব দেয়ার পাশাপাশি সময় চেয়েছেন দলের হয়ে। দলে তামিম-শফিউল-রুবেলদের মতো অভিজ্ঞ ক্রিকেটার থাকলেও অধিনায়ক নিজেদের তরুণ দাবি করে চাইছেন উন্নতি করতে।

মাহামুদুউল্লাহ্‌ বলেন, ‘ক্রিকেটীয় দিক থেকে বলব আমরা আমি খুব হতাশ নিজেদের পারফরম্যান্সে। আমরা আসলে এরচেয়ে ভালো দল। পাকিস্তানিদের কৃতিত্ব দিতে হবে। প্রথম ম্যাচে আমরা কিছুটা লড়াই করেছিলাম। পরের ম্যাচে তারা সহজেই জিতেছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর