ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে মুস্তাফিজের ভুল ধরিয়ে দিলেন ওয়াসিম আকরাম

২০২০ জানুয়ারি ২৭ ১৬:৪৪:১২
চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে মুস্তাফিজের ভুল ধরিয়ে দিলেন ওয়াসিম আকরাম

আগমনেই নামধারী সব ব্যাটসমানদের ধরাশায়ী করা মুস্তাফিজুর রহমানের কব্জিতে আগের সেই ক্ষুরধার ভাবটা আর নেই। তারকা এই পেসার ধারাবহিকভাবে নিজের সেরাটা দিতে পারছেন না। তাকে আরোও ভালো পারফর্ম করার পরামর্শ দিলেন সর্বকালের অন্যতম সেরা পেসার ওয়াসিম আকরাম। মুস্তাফিজ ক্যারিয়ারের শুরুটা যেভাবে হয়েছিল, তাতে অনেক কিংবদন্তি পেসারকেও ছাড়িয়ে যেতে পারতেন। সেই কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজের পারফর্মেন্সই এখন গড়পড়তা মানের।

ওয়াসিম মনে করেন, মুস্তাফিজের বোলিং সম্পর্কে ব্যাটসম্যানরা এখন সহজেই আন্দাজ করতে পারেন। আর একারণেই সে আগের মতো ভালো পারফর্ম করতে পারছে না।

তাই ওয়াসিমের পরামর্শ, মুস্তাফিজের এখন কব্জির পজিশন নিয়ে কাজ করা উচিত। এছাড়া সুইং নিয়ে কাজ করারও পরামর্শ দিয়েছেন সাবেক পাক পেসার। তিনি মনে করেন, এসব নিয়ে কাজ করতে পারলে মুস্তাফিজ আগের মতোই ভয়ংকর হয়ে উঠবে।

ওয়াসিম বলেন, ‘মুস্তাফিজের উচিত বলের রিলিজ নিয়ে কাজ করা। তার কব্জির পজিশনটা এমনভাবে থাকে যে ডানহাতি ব্যাটসম্যানদের বিপরীত দকে বল যেতে থাকে।’

তিনি আরো বলেন, ‘সে হয়তো একজন প্রতিভাবান বোলার, কিন্তু এখন তার বলের ধরন সহজেই আন্দাজ করা যায়।তবে বয়সটা ২৪ বলে এখনো নিজেকে নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছেন মুস্তাফিজ। পাকিস্তানের সাবেক এই খ্যাতিমান ক্রিকেটারও তাই বললেন, ‘এখনো সে তরুণ। শেখার সময় আছে। আউটসুইংও শিখতে পারলে তাকে মোকাবেলা করা কঠিন হবে।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর