‘ভালো কাজের স্বার্থে নো কমপ্রোমাইজ। আমার প্রোডাকশনের কাজ হলেও আমি শাকিব খান আগে নিজে সেট, ক্রু, ক্যামেরা, গেট আপ, লাইটসহ অন্যান্য সব ঠিকঠাক আছে কি-না তা দেখছি। তারপর শুটিং শুরু করছি। আমি দর্শকদের সেরা কাজটাই উপহার দিতে চাই।’ পাসওয়ার্ড ছবির শুটিং নিয়ে এভাবেই বললেন ঢালিউড কিং খ্যাত নায়ক শাকিব খান।

দর্শকপ্রিয় নির্মাতা মালেক আফসারীর পরিচালনায় বেশকিছু দিন ধরে এ ছবির টানা শুটিং করছেন তিনি। মাঝে ২৭ ঘণ্টাও টানা শুটিং করেছেন ঢালিউডের এই শীর্ষ তারকা। শাকিব খান এ প্রসঙ্গে বলেন, হ্যাঁ সম্প্রতি টানা ২৭ ঘণ্টা শুটিং করেছিলাম আমরা। প্রথমে শট দিতে গিয়ে দেখলাম যে, বেশকিছু অ্যারেঞ্জমেন্ট ঠিক নেই। তারপর সব ঠিক করে আবার শুটিং শুরু করলাম।

ওইদিন সকাল ৭টায় এফডিসির একটি ফ্লোরে শাকিবের সঙ্গে শুটিংয়ে অংশ নেন বুবলী। পরদিন সকাল ১০টা পর্যন্ত টানা ২৭ ঘণ্টা শুটিং করেন তারা। সঙ্গে ছিল ছবির পুরো ইউনিট। শাকিব খান ছবির গুণগতমান ঠিক রাখার জন্য অনেক পরিশ্রম করছেন বলে জানান পরিচালক মালেক আফসারী। তিনি জানান, একটি ভালো কাজ উপহার দেবার জন্য শাকিবসহ সেটের প্রত্যেকে অনেক পরিশ্রম করছেন। এমন সেটে কাজ করে তারও বেশ ভালো লাগছে। এস কে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ ছবিটি নির্মাণ হচ্ছে।

ছবিতে শাকিব ও বুবলী ছাড়াও আরো শুটিং করছেন মিশা সওদাগর, ডন, অমিত হাসানসহ অনেকে। ‘হিরো দ্য সুপারস্টার’ ছবির ব্যাপক সাফল্যের পর এই ছবিতে দ্বিতীয়বারের মতো অর্থলগ্নি করেছেন শাকিব খান। একটি মিশনকে কেন্দ্র করে ছবির কাহিনী এগিয়েছে। ঢাকায় শুটিংয়ের পর সামনে দেশের বাইরে এ ছবির গানের দৃশ্য ধারণের কাজ শুরু হবে বলেও জানান শাকিব খান।