চিত্রনায়িকাদের মধ্যে টালিগঞ্জের লম্বা রেসে সবার চেয়ে এগিয়ে রয়েছেন দর্শকপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। ভারতীয় বাংলা ছবিতে একচ্ছত্র

রাজত্ব কায়েম করা এই রূপসী অভিনেত্রী ২০০৩ সালে ‘চ্যাম্পিয়ন’ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে টালিগঞ্জের রুপালি পর্দায় পা রাখেন শ্রাবন্তী।

মিষ্টি হাসি ও সুন্দর চেহারার গুণে স্বল্প সময়ই ব্যাপক প্রশংসিত হন তিনি। কিন্তু ব্যক্তিগত জীবনে কিছু সমস্যার কারণে টানা ৫ বছরের জন্য চিত্রজগৎ থেকে দূরে সরে যান দর্শকপ্রিয় এই অভিনেত্রী। তবে আবারো সরব হয়েছেন তিনি।

বর্তমানে মুক্তি প্রতীক্ষিত ‘বুনোহাঁস’ ছবিটি নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু রয়েছেন শ্রাবন্তী। এখানেই শেষ নয়, আগামী ২ বছরেও তার কোনো সিডিউল ফাঁকা নেই বলে জানা গেছে।

এবারের ঈদে শ্রাবন্তী অভিনীত ‘বিন্দাস’ ছবিটি মুক্তি পায়। ছবিটি রীতিমতো বক্স অফিস কাঁপিয়েছে। তারই ধারাবাহিকতায় এবার ‘বুনোহাঁস’ ছবিতে সমরেশ মজুমদারের সোহাগী রূপে পর্দা কাঁপাতে হাজির হচ্ছেন তিনি। অনিরুদ্ধ রায় চৌধুরীর এ ছবিটি নিয়ে উত্তেজনার পারদ এখন চরমে। ছবিটি ভালো ব্যবসা করবে বলেই চলচ্চিত্রবোদ্ধারা মনে করছেন।

শুধু তাই নয়, নেহাল দত্তর ‘আমার তুমি’, রাজ চক্রবর্তীর ‘কাঠমান্ডু’ এবং অপর্ণা সেনেরও আনটাইটেল একটি ছবিতে শুটিং করার প্রস্তুতি নিচ্ছেন শ্রাবন্তী।

এরপর ২০০৮ সালে ‘ভালোবাসা ভালোবাসা’ ছবি দিয়ে চলচ্চিত্রে কামব্যাক করেন। এরপর ‘ওয়ান্টেড’, ‘অমানুষ’, ‘জোশ’, ‘গয়নার বাক্স’, ‘সেদিন দেখা হয়েছিল’র মতো একাধিক সুপারহিট ছবি উপহার দিয়েছেন তিনি।