ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

আবরার হত্যায় যা বললেন তারকারা

২০১৯ অক্টোবর ১০ ১১:০৭:৪৯
আবরার হত্যায় যা বললেন তারকারা

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় ফুঁসে উঠেছে বাংলাদেশ। যে যার অবস্থান থেকে প্রতিবাদ জানাচ্ছে। শাস্তি দাবি করছে হত্যাকারীদের। দেশের শোবিজ তারকারাও বসে নেই। তারাও নিজ নিজ অবস্থান থেকে এই ঘৃণ্য হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছেন। সেই সাথে বিষ্ময় প্রকাশ করে মনে অনুভূতি লিখেছেন ফেসবুকে।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী তার ফেসবুকে লিখেছেন, বুয়েটের নিউজটা মাত্র দেখলাম। দেখে গলাটা শুকাইয়া গেলো। এই সমাজইতো আমরা সবাই মিলে বানাচ্ছি, নাকি? যেখানে আমার মতের বিরোধী হলে তাকে নির্মূল করা আমার পবিত্র দায়িত্ব। আমাদের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় নেতারা সবাই মিলে তো এতো বছর এই কামই (কাজ) করছি, এই ভাবেই একটা প্রজন্ম বানাইছি আর আমাদের এই নির্মূলবাদী মন বানানো হইছে বাংলার বুদ্ধিজীবীদের ওয়ার্কশপে!

তিনি আরও লিখেন, তাই আমি তোমাদের অভিশাপ দেই। আমি অভিশাপ দেই কারণ তুমি এই ঘৃণা আর নির্মূল তত্ত্বকে মহৎ বানিয়ে প্রচার করেছো দেশের নামে, জাতীয়তার নামে, ধর্মের নামে, লিঙ্গের নামে, আমার নামে, তোমার নামে। আমি অভিশাপ দেই তাদের যারা আমাদের সমাজটাকে এই জায়গায় এনে দাঁড় করালো, যেখানে অপ্রিয় কথা বলার জন্য সহপাঠীকে পিটিয়ে মেরে ফেলা হয়। আমি অভিশাপ দেই! অভিশাপ দেই! অভিশাপ দেই! কারণ আমার কিচ্ছু করার ক্ষমতা নাই, কেবল অভিশাপ দেয়া ছাড়া।

মানুষ মানুষকে মেরে ফেলার অধিকার রাখে না বলে মনে করেন নির্মাতা আশফাক নিপুন। তিনি তার ফেসবুকে লিখেছেন, আপনি কাউকেই মেরে ফেলতে পারেন না। সে শিবির করুক, বিএনপি করুক, ছাত্রলীগ করুক, বাম করুক, ডান করুক, কিছু করুক আর না করুক, আস্তিক হউক বা নাস্তিক হউক; আপনি তাকে পিটায়ে মেরে ফেলতে পারেন না। ফেসবুকে লেখালেখির জন্যে তো কোনোভাবেই না! করলে আপনি জানোয়ার। আপনাকে যে রক্ষা করতে চাইবে সেও জানোয়ার। ছাত্রলীগের হাতে খুন হওয়া আবরার ফাহাদ এর হত্যার সুবিচার নিশ্চিত এবং কার্যকর না হয় তাহলে আপনি আমি আমরা সবাই জানোয়ার

আবারারের মধ্যে নিজের ছোট ভাইকে খুঁজে পান অভিনেত্রী মৌসুমী হামিদ। তিনি লিখেন, আবরার ছেলেটা মিম ( আমার ভাই )—এর বয়সি । যতবার ওর নিউজ পড়ছি , আবরার এর জায়গায় আমার ভাইটার চেহারা দেখছি । অসুস্থ লাগছে এখন ।

অভিনেত্রী ও উপস্থাপিকা নওশীন প্রশ্ন ছুঁড়ে দিয়ে লিখেন, কতটা মারলে একটা মানুষ মরে যায়? ভাবতেই গা শিউরে উঠে।

কণ্ঠশিল্পী প্রীতম আহমেদ সমাজের দিকে আঙুল তুলে লিখেন, হত্যা বা খুন নিয়ে কথা না বলাই ভালো। বাড্ডায় রানু বা বুয়েটে আবরারকে এরা খুব স্বাভাবিক ভাবেই হাসতে হাসতে মেরে ফেলবে। কারণ এই সমাজটাই এখন খুনি।

এছাড়া জনপ্রিয় কণ্ঠমিল্পী আসিফ আকবর ফেসবুক ওয়ালে মুক্ত কাক আর খাঁচাবন্দী টিয়ার কার্টুন প্রকাশ করে ক্যাপশনে লিখেছেন সাদাত হোসাইনের কবিতা।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর