ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

মৌসুমীকে বিশ হাজার টাকা সাহায্য চলচ্চিত্র শিল্পী সমিতির

২০১৯ সেপ্টেম্বর ২০ ১৪:১৪:০৬
মৌসুমীকে বিশ হাজার টাকা সাহায্য চলচ্চিত্র শিল্পী সমিতির

মৌসুমীর হাতে আর্থিক সহযোগিতার চেক তুলে দেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

সংগঠনটির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান আজ শুক্রবার দুপুরে জানান, মৌসুমী দীর্ঘদিন ধরে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য। সম্প্রতি তাঁর স্তনে টিউমার ধরা পড়ে। রাজধানীর মগবাজারে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালে গত সপ্তাহে অস্ত্রোপচারের মাধ্যমে তা অপসারণ করা হয়। এই হাসপাতালের সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির চিকিৎসা–সংক্রান্ত চুক্তি হয়েছে। সেই চুক্তি অনুযায়ী মৌসুমীর চিকিৎসা বাবদ খরচের ৫০ ভাগ ছাড় দেওয়া হয়েছে।

জায়েদ খান বললেন, ‘অভিনয়শিল্পী ও নৃত্যশিল্পী মৌসুমী গত সপ্তাহে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কাছে ২০ হাজার টাকা সহযোগিতা পাওয়ার জন্য আবেদন করেন। তাঁর সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা তাঁর পাশে দাঁড়িয়েছি, তাঁকে আর্থিক সহযোগিতা করেছি। গতকাল বৃহস্পতিবার সভাপতি মিশা সওদাগর ও আমি মগবাজারে মৌসুমীর বাসায় গিয়ে এই আর্থিক সহযোগিতার চেক তাঁর হাতে তুলে দিই।’

জায়েদ খান আরও জানালেন, সম্প্রতি চলচ্চিত্রের ফাইট ডিরেক্টর রাজু আহমেদ ও সালামকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে আর্থিক সাহায্য দেওয়া হয়েছে।

এদিকে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিগগিরই ‘চলচ্চিত্র শিল্পী-কলাকুশলী কল্যাণ ট্রাস্ট’ গঠন করা হচ্ছে। এর জন্য তথ্য মন্ত্রণালয় প্রথম ধাপে ৫০ কোটি টাকার ফান্ড চূড়ান্ত করেছে। পুরো ব্যাপারটি প্রক্রিয়াধীন। আশা করা যাচ্ছে, আগামী নভেম্বর মাসে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তা ঘোষণা করবেন। এই ট্রাস্টের চেয়ারম্যান হবেন তথ্যসচিব। জায়েদ খান বললেন, চলচ্চিত্র শিল্পী-কলাকুশলী কল্যাণ ট্রাস্ট গঠিত হওয়ার পর আর্থিকভাবে অসহায় কোনো শিল্পীকে আর দুর্দশায় পড়তে হবে না।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর