ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

সালমান শাহ’র যত ফ্যাশন স্ট্যাইল

২০১৯ সেপ্টেম্বর ১৯ ২৩:৫৪:৩১
সালমান শাহ’র যত ফ্যাশন স্ট্যাইল

বাংলা চলচ্চিত্রে ধুমকেতুর মতো আসেন শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চলে যান এই জনপ্রিয় নায়ক। তবে মৃত্যুর আগে চার বছরের ক্যারিয়ারে অনন্য এক রেকর্ড গড়ে যান। রহস্যজনক মৃত্যুর ২৩ বছর পেরিয়ে গেলেও এখনো জানা সম্ভব হয়নি এর আসল কারণ। অপমৃত্যু না হত্যাকান্ড- বিষয়টি এখনো ধোঁয়াশা?

সালমান শাহ মৃত্যুর আগে ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সেই ছবিগুলোতে ভিন্ন ভিন্ন মাত্রা যোগ করেছেন তিনি। নব্বই দশকে তরুণ প্রজন্মের মধ্যে এক অন্যরকম ফ্যাশন স্টাইল যোগ করেন তার অভিনীতে সিনেমাগুলোর মাধ্যমে।

সালমান সিনেমায় যে স্টাইল করতেন তাই হয়ে যেত তরুণদের স্টাইল। স্ট্রিট রোমিওদের ফ্যাশন গুরু সালমান শাহ। তরণীদের কাছেও ছিলেন ভালোবাসার অপূর্ণতার নাম। সেসময় কিশোরীর ঘর জুড়ে পোস্টার আর ডোয়ারে ভর্তি ছিল ভিউকার্ড।

ছোট চিপের ব্যাকব্রাশ করা চুলের ডিজাইন, কানে দুল, মাথায় রঙ বেরঙের টুপি ক্যাপ এখনও তরুণদের স্টাইল। চোখে গোল ফ্রেমের কালো চশমা, স্ট্রিট জিন্স প্যান্টের হাটুতে রুমাল বাধার এমন অসংখ্য স্টাইল পর্দায় যোগ করেছিলেন তিনি।

তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, স্নেহ, প্রেমযুদ্ধ, দেন মোহর, স্বপ্নের ঠিকানা, মহা মিলন, আশা ভালোবাসা, বিচার হবে, এইঘর এই সংসার, প্রিয়জন, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই, জীবন সংসার, চাওয়া থেকে পাওয়া, স্বপ্নের নায়ক, শুধু তুমি, আনন্দ অশ্রু উল্লেখযোগ্য।

সিলেটের দাড়িয়া পাড়ায় নানার বাড়িতে ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সালমান শাহের জন্ম। বিটিভিতে শিশুশিল্পী মধ্যদিয়ে অভিনয় জগতে পা রাখেন তিনি। কিশোর বয়সে তিনি ছিলেন কণ্ঠশিল্পী। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বাংলা সিনেমায় আর্বিভাব ঘটে তার। প্রথম ছবিতেই সারা দেশের মানুষের মন জয় করে নিলেন তার অভিনয়, ব্যক্তিত্ব আর সুদর্শন চেহারা দিয়ে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর