ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

সালমান শাহকে নিয়ে যা বললেন শাবনূর-মৌসুমি

২০১৯ সেপ্টেম্বর ১৯ ১৬:৪১:২৯
সালমান শাহকে নিয়ে যা বললেন শাবনূর-মৌসুমি

সালমানকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে মৌসুমি বলেন, এ মাসেই শুনতে হয়েছিল প্রিয় বন্ধুর মৃত্যুর সংবাদ। এখনও জানতে ইচ্ছে করে ক্যারিয়ারের শীর্ষে থেকেই সে কেন লাখো ভক্তকে কাঁদিয়ে চলে গেল? জানি, এই প্রশ্নের উত্তর অজানাই থেকে যাবে।

মৌসুমি বলেন, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর এই দিনে জনপ্রিয় অভিনেতা সালমান শাহের রহস্যজনক মৃত্যু হয়। কষ্ট বুকে চেপেই চলচ্চিত্রের এ যুবরাজকে বিদায় জানাতে হয়েছিল সেদিন। কিন্তু কখনও তাকে ভুলে যাইনি। প্রিয় বন্ধুকে ভুলে থাকা সম্ভবও নয়।

তিনি বলেন, কল্পনায় এখনও তার সঙ্গে দেখা হয়। জানি, আমার মতো সালমান শাহ ভক্তরাও তার দেখা পান- স্বপ্ন আর কল্পনায়।সালমান শাহকে নিয়ে স্মৃতি চারণ করতে গিয়ে শাবনূর বলেন, ওর মধ্যে ছেলেমানুষি কাজ করত বেশি। কখনোই তাকে স্থির থাকতে দেখিনি। খুব প্রাণচঞ্চল একজন মানুষ ছিল।

শাবনূর বললেন, সালমানের বউ সামিরা ছিল আমার খুব ভালো বন্ধু। আবার আমার মায়ের সঙ্গে সালমানের খুব শ্রদ্ধার সম্পর্ক ছিল। আমরা একসঙ্গে ঘুরতে যেতাম। দেশের মানুষের কাছে সালমান শাহর জনপ্রিয়তা যেমন তুঙ্গে ছিল, তেমনি মানুষ হিসেবেও ছিল সে অনন্য।’

তিনি বলেন, সালমান টাকা-পয়সা নিয়ে ভাবত না। যা আয় করত, তা-ই খরচ করে ফেলত বলা যায়। গাড়ির প্রতি সালমানের ছিল খুব বেশি আগ্রহ। বাজারে নতুন গাড়ি এলেই তার কিনতে হবে। সালমান গাড়ি চালাতেও খুব ভালোবাসত। শুটিং শেষে প্রায়ই সামিরা ও আমার মাসহ গাড়িতে ঘুরতে বের হতাম।

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষেক হয় সালমান শাহর। মাত্র চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে অভিনয় করেছেন ২৭টি সিনেমায়।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর